Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
চিনিকল চালু রাখার দাবিতে বিক্ষোভ মিছিল – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৩৩ পূর্বাহ্ন

চিনিকল চালু রাখার দাবিতে বিক্ষোভ মিছিল

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ৯ ডিসেম্বর, ২০২০
  • ৬৯৮ বার দেখা হয়েছে

পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড় চিনিকলসহ দেশের রাষ্ট্রায়ত্ত ১৫টি চিনিকল চালু রাখার দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন চিনিকলের শ্রমিক-কর্মচারি ও আখচাষিরা। বুধবার সকালে পঞ্চগড় চিনিকলের প্রধান ফটকের সামনে তাঁরা এই বিক্ষোভ মিছিল করেন।
পঞ্চগড় চিনিকল শ্রমিক ইউনিয়ন ও পঞ্চগড় কেন্দ্রীয় আখ চাষি সমিতির ব্যানারে বিক্ষোভ মিছিলটি বের করা হয়। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে যায়। পরে বিক্ষোভকারীরা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর তাঁদের দাবিদাওয়া-সংবলিত একটি স্মারকলিপি দেন। জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন স্মারকলিপি নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে পৌঁছানোর আশ্বাস দেন। এরপর তাঁরা মিছিল নিয়ে চিনিকল চত্বরে ফিরে যান।
মিছিলে অন্যদের মধ্যে অংশ নেন বাংলাদেশ চিনিশিল্প করপোরেশন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ও পঞ্চগড় চিনিকল শ্রমিক ইউনিয়নের সভাপতি আনোয়ারুল হক, পঞ্চগড় চিনিকল শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আবদুর রহিম। এ সময় তাঁরা আসন্ন মাড়াই মৌসুমে আখমাড়াই চালু রাখাসহ দেশের ১৫টি চিনিকল চালু রাখার কথা বলেন। একই সঙ্গে আখচাষিদের আখের মূল্য পরিশোধ, সার, কীটনাশক ও উপকরণ সরবরাহ, শ্রমিক-কর্মচারিদের বকেয়া বেতন দ্রুত পরিশোধ এবং অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারিদের গ্র্যাচুইটির টাকা পরিশোধের দাবি জানান। এসব দাবি মানা না হলে ১৫ ডিসেম্বর থেকে আরও কঠোর আন্দোলনের কথা জানান তাঁরা।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি