1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:২৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
কাতার-বাংলাদেশ ১০ চুক্তি-সমঝোতা সই ২৩ নাবিকসহ আমিরাতের আল-হামরিয়া বন্দরে ভিড়ল এমভি আবদুল্লাহ তাপপ্রবাহে বিচারকাজ অনলাইনে করতে প্রধান বিচারপতিকে বারের চিঠি প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে কাতারের আমির বেনজীর আহমেদের দুর্নীতির অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরে যাচ্ছেন বুধবার, সই হচ্ছে ছয় চুক্তি-সমঝোতা প্রবাসীদের তিন ব্যাংকের একটিতে তারল্যসংকটে, আরেকটি চেয়ারম্যানই সর্বেসর্বা ,অন্যটি এমডি–শূন্য দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি মার্কিন ডলার দুবাই পৌঁছেছে এমভি আবদুল্লাহ

চেনা রূপে রাজধানীর সড়ক

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ১১ ডিসেম্বর, ২০২২
  • ১২৭ বার দেখা হয়েছে

শনিবার (১০ ডিসেম্বর) রাজধানীর গোলাপবাগ মাঠে বিএনপির বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে বেশির ভাগ রুটে গণপরিবহন অস্বাভাবিকভাবে কমে গেলেও একদিন পরেই (রোববার) চেনা রূপে ফিরেছে রাজধানীর সড়কগুলো।

রোববার সকাল থেকেই যাত্রী, পথচারী ও গণপরিবহনের চাপে রাজধানীর সড়কগুলো ছিল ব্যস্ত। পাশাপাশি কর্মব্যস্ত মানুষের ছোটাছুটি আর স্কুল কলেজের শিক্ষার্থীদের উপস্থিতিতে পুরনো চেহারা এনে দিয়েছে সড়কের। যাত্রীবাহী বাসের পাশাপাশি প্রতিষ্ঠানিক ও রাষ্ট্রীয় পরিচালনাধীন বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) বাসেরও দেখা মিলছে সড়কে। পাশাপাশি ট্রাফিক ব্যবস্থাপনার দায়িত্বে থাকা পুলিশেরও কর্মতৎপরতা বেড়েছে।

সরেজমিনে দেখা যায়, রাজধানীর সদরঘাট থেকে আবদুল্লাহপুর, নতুন বাজার থেকে আমিনবাজার, কুড়িল থেকে আজিমপুর, পোস্তগোলা থেকে উত্তরা দিয়াবাড়ীসহ প্রায় সব এলাকার বাস চলাচল করছে। তবে সকালে স্কুল ও কলেজের শিক্ষার্থীদের বাস ও অফিসগামী প্রতিষ্ঠানিক গাড়ির চাপে সড়কে গাড়ির গতি ছিল অত্যন্ত কম।

কারওয়ানবাজারে বাসের জন্য অপেক্ষায় থাকা বেশ কয়েকজন যাত্রী জানান, যেকোনো রাজনৈতিক দলের কর্মসূচি হলেই আমাদের ভোগান্তিতে পড়তে হয়। সকাল থেকে সড়কে বাসের অনেক চাপ রয়েছে। অনেক সময় দাঁড়িয়ে আছি কোনো বাসে উঠতে পারছি না।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ ডিএমপি লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার ট্রাফিক মেহেদী হাসান সংবাদমাধ্যমকে বলেন, রাজনৈতিক কর্মসূচির কারণে গত কয়েকদিন সড়কে গাড়ির চাপ কম ছিল। কিন্তু আজ সকাল থেকে সড়কে বিভিন্ন গাড়ির চাপ বেড়েছে। আগের মতো সড়কে গাড়ির সংখ্যা দেখা যাচ্ছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি