Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
টিকাকেন্দ্রে উপচেপড়া ভিড় রাজধানীর গণটিকার তৃতীয় দিনেও – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:১৫ অপরাহ্ন

টিকাকেন্দ্রে উপচেপড়া ভিড় রাজধানীর গণটিকার তৃতীয় দিনেও

অনলাইন ডেস্ক
  • আপডেট : সোমবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২২
  • ২৯৫ বার দেখা হয়েছে

২৬ ফেরুয়ারী শুরু হয়েছে গণটিকা কার্যক্রম।  রাজধানীর টিকাকেন্দ্রে উপচেপড়া ভিড়, মানছে না স্বাস্থ্যবিধি মোহম্মদপুর, বিভিন্ন টিকাকেন্দ্রে ভোর থেকেই ভিড় করছেন মানুষ। বিভিন্ন বয়সী মানুষের ভিড়ে টিকাকেন্দ্রের আশপাশের অলিগলিতে তৈরি হয়েছে দীর্ঘ সারি।জন্মনিবন্ধন সনদ ও জাতীয় পরিচয়পত্র ছাড়াই টিকার প্রথম ডোজ দেওয়া হচ্ছে। যারা এখনো প্রথম ডোজের টিকা নিতে পারেননি তারা আজ ভিড় করছেন টিকাকেন্দ্রে।

সোমবার সকালে সরেজমিনে দেখা গেছে, রাজধানীর উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডের অধীনে গণটিকা দেওয়া হচ্ছে তার একটি আদাবর থানার ৩০ নং ওয়ার্ডে। গণটিকা কার্যক্রম শুরু হওয়ায় স্থানীয়রা কেউ পরিবারের সদস্যদের নিয়ে, কেউবা আবার একাই এসেছেন টিকা নিতে। এ কেন্দ্রে টিকা প্রত্যাশী নারী-পুরুষের আলাদা সারি তৈরি করা হলেও অনেকেই মাস্ক ছাড়াই এসেছেন। সারিতে দুজনের মধ্যে নেই নিরাপদ দূরত্ব। অনেক নারীকে নবজাতক শিশুকে কোলে নিয়ে টিকার লাইনে দাঁড়াতে দেখা গেছে। এভাবে এক থেকে দুই ঘণ্টা লাইনে (সারিতে) দাঁড়িয়ে থেকেও টিকা পাচ্ছেন না বলে কেউ কেউ অভিযোগ জানান।

১৮ বছর বয়সী মিনারা এসেছেন টিকা নিতে। শেখেরটেক আট নম্বর গলিতে লাইনে দাঁড়ানো অবস্থায় কথা হলে তিনি বলেন, আমার ১৮ বছর পূর্ণ হয়েছে গত ২ মাস আগে। টিকা নিবো নিবো করে নেওয়া হয়নি। আজ এলাকায় টিকা দেবে শুনে লাইনে দাঁড়িয়েছেন। দুই ঘণ্টা ধরে তিনি দাঁড়িয়ে রয়েছেন বলেও জানান।

যাদের জাতীয় পরিচয়পত্র বা জন্মনিবন্ধন সনদ রয়েছে, রেজিস্ট্রেশন করে টিকা পাননি ও যাদের এসব কোনো কাগজপত্র নেই, শুধু মোবাইল ফোন সঙ্গে নিয়ে আসলেই তাদের প্রথম ডোজের টিকা দেওয়া হচ্ছে। লাইনে দাঁড়ানো মানুষদের বারবার মাইকিং করে নিরাপদ দূরত্বে থাকতে বলা হলেও ব্যাপক ভিড় থাকায় সেটি সম্ভব হচ্ছে না বলেও জানান তিনি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি