Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
ট্রাকে নয়, ডিলারদের দোকানে মিলবে টিসিবি’র পণ্য – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৬:০৩ অপরাহ্ন

ট্রাকে নয়, ডিলারদের দোকানে মিলবে টিসিবি’র পণ্য

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ১৮ মে, ২০২২
  • ১৩১ বার দেখা হয়েছে

এখন থেকে ভ্রাম্যমাণ ট্রাকে করে আর পণ্য বিক্রি করবে না সরকারের বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। আগামীতে ভর্তুকি মূল্যে এ পণ্য মিলবে ডিলারদের দোকানে।

বুধবার (১৮ মে) টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ভ্রাম্যমাণ ট্রাকে টিসিবির পণ্য বিক্রি না করার বিষয়ে সরকার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে। এজন্য আগামীতে ট্রাকে নয় ডিলারদের দোকানে পণ্য বিক্রি করা হবে। বিভিন্ন এলাকা ও সিটি করপোরেশনের বেশিরভাগ ওয়ার্ডে ডিলারদের দোকান আছে। সেখানে পণ্য বিক্রি করা হবে। যেসব জায়গায় ডিলারদের দোকান নেই সেখানে ব্যবস্থা করা হবে।

এর আগে সয়াবিন তেলসহ কয়েকটি পণ্য ট্রাক সেলের মাধ্যমে বিক্রি করার ঘোষণা দি‌য়েও তা স্থ‌গিত ক‌রে‌ টিসিবি। গত ১৬ মে থেকে পণ্য বিক্রির কথা দিয়ে হঠাৎ ১৫ মে রাতে বিজ্ঞপ্তি দিয়ে তা বাতিল করে।

ট্রাক সেল বন্ধের কারণ হিসেবে তখন টিসিবি জানায়, বিক্রয় কার্যক্রম সুশৃঙ্খলভাবে পরিচালনা ও প্রকৃত সুবিধাভোগীর কাছে নিত্যপ্রয়োজনীয় পণ্য সাশ্রয়ী মূল্যে পোঁছানোর লক্ষ্যে সরকার নীতিগতভাবে ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবির পণ্য (ভোজ্য তেল, মসুর ডাল, চিনি) বিক্রির সিদ্ধান্ত নিয়েছে। ঢাকা (উত্তর ও দক্ষিণ) ও বরিশাল সিটি কর্পোরেশনে ফ্যামিলি কার্ড প্রণয়ন ও বিতরণ কার্যক্রম চলমান রয়েছে। এটি সম্পন্ন হলে শুধুমাত্র ফ্যামিলি কার্ডের মাধ্যমেই টিসিবির পণ্য সামগ্রী বিক্রয় বিক্রয় কার্যক্রম অব্যাহত থাকবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি