1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:১২ পূর্বাহ্ন
শিরোনামঃ
কাতার-বাংলাদেশ ১০ চুক্তি-সমঝোতা সই ২৩ নাবিকসহ আমিরাতের আল-হামরিয়া বন্দরে ভিড়ল এমভি আবদুল্লাহ তাপপ্রবাহে বিচারকাজ অনলাইনে করতে প্রধান বিচারপতিকে বারের চিঠি প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে কাতারের আমির বেনজীর আহমেদের দুর্নীতির অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরে যাচ্ছেন বুধবার, সই হচ্ছে ছয় চুক্তি-সমঝোতা প্রবাসীদের তিন ব্যাংকের একটিতে তারল্যসংকটে, আরেকটি চেয়ারম্যানই সর্বেসর্বা ,অন্যটি এমডি–শূন্য দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি মার্কিন ডলার দুবাই পৌঁছেছে এমভি আবদুল্লাহ

ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার পরপরই গ্রেপ্তার নয়: আইনমন্ত্রী

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ২০ জানুয়ারী, ২০২২
  • ১১০ বার দেখা হয়েছে

ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ পাওয়ার সাথে সাথেই মামলা না নেওয়ার এবং গণমাধ্যমকর্মীদের অভিযোগের পরপরই গ্রেপ্তার না করার আহবান জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনের তৃতীয় ও শেষ দিনের ষষ্ঠ অধিবেশন শেষে মন্ত্রী এ আহবান জানান। প্রয়োজনে ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনের কথাও জানান তিনি।

এসময় তিনি বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে কারো বিরুদ্ধে মামলা করতে হলে তা তদন্তের জন্য নির্ধারিত সেলে পাঠাতে হবে। কোনো সাংবাদিকের বিরুদ্ধে মামলা হলে সাথে সাথে তাকে গ্রেপ্তার করা যাবে না। এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সাথে আলাপের কথাও জানান তিনি।

ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে জাতিসংঘের মানবাধিকার বিষয়ক দপ্তরের সাথে আলোচনার কথা উল্লেখ করে আইনমন্ত্রী বলেন, ‘তাদেরকে জানানো হয়েছে আমরা আলোচনার জন্য প্রস্তুত। তারা যেন শিগগির আমাদের তারিখ দেয়, সেই তারিখ অনুযায়ী আমরা আলোচনায় বসতে রাজি আছি।’

এই উদ্দেশ্যে আইন বিভাগের সচিবের নেতৃত্বে ছয় সদস্যের কমিটি গঠনের কথাও জানান মন্ত্রী।

তিনি বলেন, ‘এই আইন যখন বাস্তবায়ন করা হয় সেখানে কিছু অপব্যবহার হয়েছে। এগুলো যাতে না হয়, সারা পৃথিবীর যে যথার্থ চর্চা, জাতিসংঘের মানবাধিকার বিষয়ক দপ্তরের সঙ্গে আলাপ-আলোচনা করে সেগুলো নির্ণয় করা হবে। এরপর আমাদের দেশের প্রয়োজন অনুযায়ী সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি