1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:৩৪ অপরাহ্ন
শিরোনামঃ
কাতার-বাংলাদেশ ১০ চুক্তি-সমঝোতা সই ২৩ নাবিকসহ আমিরাতের আল-হামরিয়া বন্দরে ভিড়ল এমভি আবদুল্লাহ তাপপ্রবাহে বিচারকাজ অনলাইনে করতে প্রধান বিচারপতিকে বারের চিঠি প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে কাতারের আমির বেনজীর আহমেদের দুর্নীতির অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরে যাচ্ছেন বুধবার, সই হচ্ছে ছয় চুক্তি-সমঝোতা প্রবাসীদের তিন ব্যাংকের একটিতে তারল্যসংকটে, আরেকটি চেয়ারম্যানই সর্বেসর্বা ,অন্যটি এমডি–শূন্য দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি মার্কিন ডলার দুবাই পৌঁছেছে এমভি আবদুল্লাহ

ঢাকায় এলো চীনের উপহারের সিনোফার্মের ৬ লাখ টিকা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : রবিবার, ১৩ জুন, ২০২১
  • ২৩৯ বার দেখা হয়েছে

চীন থেকে সিনোফার্মের ছয় লাখ উপহারের টিকার দ্বিতীয় চালানটি ঢাকায় এসেছে। বিকেল সাড়ে ৫টায় বাংলাদেশ বিমান বাহিনীর দু’টি প্লেন টিকা নিয়ে বেইজিং এয়ারপোর্ট থেকে ঢাকায় পৌঁছায়।

সূত্র জানায়, চীনা টিকার সঙ্গে বেশ কিছু মেডিক্যাল সামগ্রীও ঢাকায় এসেছে। চীনের কমিউনিস্ট পার্টির পক্ষ থেকে আওয়ামী লীগকে এসব মেডিক্যাল সামগ্রী উপহার দেওয়া হয়েছে।

বিমান বাহিনীর ২৬ জন এয়ার ক্রু ও সশস্ত্র বাহিনী বিভাগের একজন প্রতিনিধি শনিবার (১২ জুন) চীনে টিকা আনতে যান। উইং কমান্ডার মো. হাবিবুর রহমান শেখ মুর্তাজা গালিব দু’টি প্লেনের মিশন কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন।

এর আগে গত ১২ মে চীন প্রথম দফায় পাঁচ লাখ টিকা উপহার দেয়। এ নিয়ে দুই দফায় বাংলাদেশকে ১১ লাখ টিকা উপহার দিলো চীন। বাংলাদেশ ও বিশ্বস্বাস্থ্য সংস্থা প্রথমে সিনোফার্মের টিকা অনুমোদন দিয়েছিল। এরপর চীনা টিকা সিনোভ্যাক জরুরি ব্যবহারের জন্য অনুমোদন দেওয়া হয়।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জানান, সিনোফার্ম ভ্যাকসিন ক্রয় সংক্রান্ত চুক্তি চূড়ান্ত প্রায়। আর এক সপ্তাহের মধ্যেই সিনোফার্মের টিকা কেনার চুক্তির আলোচনা শুরু হবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি