Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
তারাবির নামাজে ইমাম ও মুয়াজ্জিনসহ সর্বোচ্চ ২০ জন মুসল্লি অংশগ্রহণ করতে পারবে – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১০:২৫ অপরাহ্ন

তারাবির নামাজে ইমাম ও মুয়াজ্জিনসহ সর্বোচ্চ ২০ জন মুসল্লি অংশগ্রহণ করতে পারবে

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : সোমবার, ১২ এপ্রিল, ২০২১
  • ৩৪৩ বার দেখা হয়েছে

করোনা নিয়ন্ত্রণে আগামী ১৪ এপ্রিল থেকে সারাদেশে সাত দিনের ‘কঠোর লকডাউন’ শুরু হচ্ছে। লকডাউনের পর দিন থেকে মুসলমানদের সিয়াম সাধনার মাস রমজান শুরু হবে। এই রমজানে দেশের সব মসজিদে তারাবির নামাজসহ পাঁচ ওয়াক্ত নামাজ চালু থাকবে। তবে এতে অংশ নিতে পারবেন ইমাম, মুয়াজ্জিনসহ মোট ২০ জন মুসল্লি।

আজ সোমবার সন্ধ্যায় ধর্ম মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। করোনা (কোভিড-১৯) পরিস্থিতি খারাপের দিকে যাওয়ায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা সংক্রমণ পরিস্থিতিতে তারাবির নামাজে খতিব, ইমাম, হাফেজ, মুয়াজ্জিন ও খাদেমসহ সর্বোচ্চ ২০ জন মুসল্লি অংশগ্রহণ করবেন। মসজিদে পাঁচ ওয়াক্ত নামাজের প্রতি ওয়াক্তেও সর্বোচ্চ ২০ জন মুসল্লি অংশগ্রহণ করতে পারবে। এ ছাড়া জুমার নামাজে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে অংশগ্রহণ করতে হবে।

এর সঙ্গে ইতিঃপূর্বে ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের জারি হওয়া মসজিদে জুমা ও জামাতবিষয়ক নির্দেশনা কার্যকর থাকবে। এ ছাড়া রমজান মাসে ইফতার মাহফিলের নানে কোনো ধরনের অনুষ্ঠানের আয়োজন করা যাবে না।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি