1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:১৬ পূর্বাহ্ন

তাহিরপুরে মানবিক ওসি হিসেবে পরিচিত লাভ করেছেন আব্দুল লতিফ তরফদার

সুনামগঞ্জ জেলা প্রতিনিধি
  • আপডেট : শনিবার, ১০ জুলাই, ২০২১
  • ২৫৩ বার দেখা হয়েছে
তাহিরপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা জনাব আব্দুল লতিফ তরফদার তাহিরপুর থানায় দায়িত্ব গ্রহনের পর থেকেই নানান প্রশংসনীয় উদ্যোগ গ্রহণ করে আসছেন। যেমন মাদকের বিরুদ্ধে জিরো ০ টলারেন্স দেখিয়েছেন, চাঁদাবাজদের বিষয়ে কঠিন অবস্থানের কারনে তাদের চাঁদাবাজির দৌড়াত্ব অনেকটাই কমে এসেছে । বাল্য বিবাহ রোধে ওনার ভুমিকা প্রশংসনীয়।সমাজের অসহায় মানুষ বিচারের জন্য দিনের পর দিন ঘুরতে হয়না।
পুলিশের সেবা মানুষের দুরগুরায় পৌছে দিয়েছেন। ওনার ব্যাক্তিগত ফোন নাম্বারটুকু জনগনের সুবিধার জন্য উন্মুক্ত করে দিয়ছেন। ওনার ফেইসবুক পেইজে লিখেছেন, যে কোন সমস্যা নিয়ে যে কেউ ওনাকে ফোন করে তার সমস্যা অবগত করতে পারবেন যেটা তাহিরপুর থানায় এর আগে আর কোন কর্মকর্তা করেনি।তিনি কভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে সাধারন মানুষকে সচেতন করার জন্য দিন রাত অক্লান্ত পরিশ্রম করছেন, কখনো মাইক হাতে, কখনো লিফলেট হাতে, কখনো নিজের ফেইসবুক আইডি থেকে বলছেন আপনারা ঘরে থাকুন নিরাপদে থাকুন, আপনারা মাক্স পড়ুন, সামাজিক দুরত্ব বজায় রাখুন, আবার কখনো কখনো ছুটে যাচ্ছেন ঝড় বৃষ্টি উপেক্ষা করে হাওরের প্রত্যান্ত অঞ্চলে। ওনার কর্ম চাঞ্চলতা তাহিরপুর বাসিকে অবাক করেছে, অসহায় দরিদ্রদের কাছে প্রধানমন্ত্রীর উপহার পৌঁছে দেওয়ার জন্য উপজেলা প্রশাসনের সাথে সমন্বয় করে কাজ করছেন।
কভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে কঠোর লকডাউনের কারণে অনেক দুস্থ পরিবার খাদ্যাভাবে রয়েছেন এবং কষ্টে দিনাতিপাত করছেন-এমন তথ্য পাওয়ার সাথে সাথে ৩৩৩ নম্বরে কল করে যোগাযোগ করার জন্য বলেছেন। তবে যারা প্রকৃত ভাবে খাদ্যের অভাবে রয়েছেন তারা সেই সুবিধা সরকারের পক্ষ থেকে পাবেন বলে তিনি যানান।মানবিক কর্মকর্তা জনাব আব্দুল লতিফ তরফদার কে জিজ্ঞেস করলে সদা হাস্যজ্জল মুখে বলেন তাহিরপুর থানায় যতদিন দায়িত্বপ্রাপ্ত থাকব ততদিন তাহিরপুর বাসির জন্য আন্তরিকতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের মধ্য দিয়ে মানব কল্যাণে ভূমিকা রাখবেন বলে প্রত্যাশা ব্যক্ত করেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি