1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১২:৫৪ অপরাহ্ন
শিরোনামঃ
কাতার-বাংলাদেশ ১০ চুক্তি-সমঝোতা সই ২৩ নাবিকসহ আমিরাতের আল-হামরিয়া বন্দরে ভিড়ল এমভি আবদুল্লাহ তাপপ্রবাহে বিচারকাজ অনলাইনে করতে প্রধান বিচারপতিকে বারের চিঠি প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে কাতারের আমির বেনজীর আহমেদের দুর্নীতির অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরে যাচ্ছেন বুধবার, সই হচ্ছে ছয় চুক্তি-সমঝোতা প্রবাসীদের তিন ব্যাংকের একটিতে তারল্যসংকটে, আরেকটি চেয়ারম্যানই সর্বেসর্বা ,অন্যটি এমডি–শূন্য দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি মার্কিন ডলার দুবাই পৌঁছেছে এমভি আবদুল্লাহ

দাওয়াত ও নির্বাচনী প্রচারপত্রে প্লাস্টিক আবরণের ব্যবহার বন্ধের নির্দেশ

অনলাইন ডেস্ক
  • আপডেট : বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২১
  • ৫৩৬ বার দেখা হয়েছে

সরকারি দাওয়াতপত্র, নির্বাচনী প্রচারপত্র, বইমেলা, বাণিজ্য মেলা এবং সরকারি বিজ্ঞাপন ও প্রচারপত্রে প্লাস্টিক আবরণের ব্যবহার বন্ধ করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সব সচিব, বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসককে নির্দেশ দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।
মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসন সংযোগ শাখা থেকে পাঠানো চিঠিতে বলা হয়েছে, সরকার ২০০২ সালে পলিথিন, পলিপ্রপাইলিনের তৈরি শপিং ব্যাগ ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ করেছে। কিন্তু দেখা যাচ্ছে, সারা দেশে সরকারি দাওয়াতপত্র, নির্বাচনী প্রচারপত্র, বইমেলা, বাণিজ্য মেলা এবং সরকারি বিজ্ঞাপন, প্রচারপত্র কিংবা কাগজে প্রকাশিত বিজ্ঞাপন-লিফলেটকে সুরক্ষা দিতে ও আকর্ষণীয় করতে প্রিন্টেড সারফেসের ওপর প্লাস্টিকজাত থার্মাল ল্যামিনেশন ফিল্মের মতো ‘সিঙ্গেল ইউজ প্লাস্টিক’ ব্যবহার করা হচ্ছে। অপচনশীল ‘সিঙ্গেল ইউজ প্লাস্টিক’ দেশের প্রাকৃতিক জলাশয়, নদ-নদী এবং সাগরে জমা হয়ে জলজ প্রতিবেশ এবং মানবস্বাস্থ্যের ক্ষতি করেছে।
গতকাল সোমবার বিভিন্ন মন্ত্রণালয় তাদের সংস্থাগুলোকে পরিবেশ রক্ষার স্বার্থে প্লাস্টিকজাত থার্মাল ল্যামিনেশন ফিল্ম ব্যবহার বন্ধ করার বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি