1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:০৯ অপরাহ্ন

দাম না বাড়ানোর দাবি তোলা হবে‘ শিক্ষা উপকরণের

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ৩ জুন, ২০২৩
  • ১২৬ বার দেখা হয়েছে

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বাজেটে শিক্ষা উপকরণ বল পয়েন্টের দাম বাড়ানোর একটা প্রস্তাব আছে। আমি আশা করি এ বিষয়ে আলোচনা করা হবে। সে আলোচনায় আমাদের প্রস্তাব থাকবে শিক্ষা উপকরণের দাম যাতে না বাড়ানো হয়। কারণ সেই উপকরণগুলো সকল শিক্ষার্থীরা ব্যবহার করবে।

শনিবার দুপুরে চাঁদপুরের আল আমিন একাডেমি স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের পুরস্কার বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, বাজেট বরাদ্দ ধারাবাহিকভাবে বাড়ছে। তবে চলতি বছরে জিডিপির হারে শিক্ষা খাতে বরাদ্দ কম। কিন্তু আমাদের যে মেগা প্রজেক্টগুলো চলছে, সেগুলোর কাজ শেষ হলে আমি বিশ্বাস করি শিক্ষা খাতে মেগা প্রকল্পের কাজ শুরু করা যাবে। শিক্ষাই হবে আমাদের মেগা প্রজেক্ট।

তিনি আরও বলেন, আমরা দক্ষ, যোগ্য ও সৃজনশীল শিক্ষার্থী তৈরি করবো। যারা স্মার্ট বাংলাদেশ তৈরি করবে। সেভাবে আমরা নতুন শিক্ষাক্রম তৈরি করেছি।

আল আমিন স্কুল অ্যান্ড কলেজ গভর্নিং বডির সভাপতি জে আর ওয়াদুদ টিপুর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মিলন মাহমুদ ও অধ্যক্ষ সাইফুল ইসলাম। প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও আমন্ত্রিত অতিথিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি