Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
দেশে ফিরেছেন ৬৩৩২ জন হাজি, সৌদিতে আরও একজনের মৃত্যু – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৩৩ অপরাহ্ন
শিরোনামঃ
ওমরাহকারীদের ফেরার তারিখ নির্ধারণ করে দিলো সৌদি উপজেলা নির্বাচন মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোট থেকে সরে দাঁড়ানোর নির্দেশ দেশের মানুষকে ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল বিএনপি : প্রধানমন্ত্রী কেউ মানুষের ভাগ্য পরিবর্তনে কোনো পদক্ষেপ নেয়নি: প্রধানমন্ত্রী বিশ্ববিদ্যালয়গুলোয় যুগোপযোগী কারিকুলাম প্রণয়ন করতে হবে : রাষ্ট্রপতি জেলে থাকা নেতাকর্মীর সংখ্যা নিয়ে বিএনপিকে কাদেরের চ্যালেঞ্জ শেখ হাসিনা দেশ পরিচালনায় মসৃণভাবে এগিয়ে যাচ্ছেন : মার্কিন থিঙ্ক-ট্যাঙ্ক বছর ঘুরে আবারও এলো পহেলা বৈশাখ ফিলিস্তিনসহ সকল দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির শোলাকিয়ায় দেশের সবচেয়ে বড় ঈদ জামাত অনুষ্ঠিত

দেশে ফিরেছেন ৬৩৩২ জন হাজি, সৌদিতে আরও একজনের মৃত্যু

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ১৭ জুলাই, ২০২২
  • ২৪৭ বার দেখা হয়েছে

হজ পালন শেষে ১৮টি ফিরতি হজ ফ্লাইটে ৬ হাজার ৩৩২ জন হাজি দেশে ফিরেছেন। এদিকে সৌদি আরবের মক্কায় মোরশেদ হাসান সিদ্দিকী (৫৮) নামের আরও এক হাজির মৃত্যু হয়েছে (ইন্না লিল্লাাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। এ নিয়ে ২১ জনের মৃত্যু হলো। এদিকে

আজ রবিবার হজ বুলেটিনের এক প্রতিবেদনে জানানো হয়েছে, বাংলাদেশ বিমানের ৮টি ও সৌদি এয়ারলাইন্সের ৮টি এবং এবং ফ্লাইনাস এয়ারলাইন্সের ২টি বিমানে রবিবার রাত ২টা পর্যন্ত এসব হাজি দেশে ফিরেছেন।

বাংলাদেশ হজ অফিস মক্কায় ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মতিউল ইসলামের সভাপতিত্বে হজ ব্যবস্থাপনা বিষয়ক প্রশাসনিক দলের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। এতে হাজিদের নিরাপদে দেশে প্রত্যাবর্তনের বিষয় নিয়ে আলোচনা করা হয় বলে জানা গেছে।

আগামী ৪ আগস্ট পর্যন্ত বাংলাদেশের হাজিদের হজ ফ্লাইট পরিচালিত হবে। গত ১৪ জুলাই প্রথম ফিরতি হজ ফ্লাইট দেশে পৌঁছে। ওইদিন ৪১৬ জন হাজি নিয়ে রাত সাড়ে ১০টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম ফ্লাইট জেদ্দা থেকে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

চলতি বছর ১৬৫টি হজ ফ্লাইটে বাংলাদেশ থেকে ৬০ হাজার ১৪৬ জন হজ যাত্রী সৌদি আরব গিয়েছেন। এর মধ্যে বাংলাদেশ বিমানের ৮৭টি ফ্লাইটে ৩০ হাজার ৩৬৩জন, সৌদি এয়ারলাইন্সের ৬৪টি ফ্লাইটে ২৩ হাজার ৯১৯ এবং ফ্লাইনাস এয়ারলাইন্সের ১৪ টি ফ্লাইটে ৫ হাজার ৮৬৪জন হজ যাত্রী সৌদি আরব গিয়েছেন। সৌদি আরবে বাংলাদেশের চিকিৎসা কেন্দ্র হতে ২৪ হাজার ৪১২ জন হজযাত্রীকে চিকিৎসাসেবা প্রদান করা হয়েছে।

সৌদি আরবে এ পর্যন্ত বাংলাদেশের ৬ নারীসহ ২১ জন হজযাত্রী ইন্তেকাল করেছেন। এর মধ্যে মক্কায় ১৭ জন, মদিনায় ৩ ও জেদ্দায় ১ জন ইন্তেকাল করেন।

সবশেষ ১৬ জুলাই ঢাকার গুলশান এলাকার মোরশেদ হাসান সিদ্দিকী পবিত্র মক্কা আল-মুকাররমায় ইন্তেকাল করেছেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি