Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
ধর্ষকের কোনো রাজনৈতিক পরিচয় নেই : ইন্দিরা – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১২:২৬ পূর্বাহ্ন

ধর্ষকের কোনো রাজনৈতিক পরিচয় নেই : ইন্দিরা

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ৭ অক্টোবর, ২০২০
  • ৭৪১ বার দেখা হয়েছে
ধর্ষকের কোনো রাজনৈতিক পরিচয় নেই : ইন্দিরা
মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা : ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক
মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা জানিয়েছেন, ধর্ষণকারী নিশ্চয়ই আপনাদের আমাদের কারো না কারো ভাই, সেই ধর্ষণকারী ভাইকে যাতে তারা বর্জন করেন। আমি সমাজের প্রতি আহ্বান জানাব, সমাজ যাতে এই ধর্ষণকারীদের প্রত্যাখ্যান করেন। সকল শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতি আমি আহ্বান জানাব ধর্ষণকারীদের যাতে তারা বহিষ্কার করে। তারপরেই আমরা এই নির্যাতন বন্ধ করতে পারব। তিনি ধর্ষকের শাস্তি ফাঁসি হওয়া উচিত বলে মন্তব্য করেন ।

বুধবার (৭ অক্টোবর) সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

ধর্ষণকারীদের সর্বোচ্চ শাস্তি কী হওয়া উচিত জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, ‘আমি তো মনে করি ধর্ষণকারী যদি প্রমাণিত হয়, তবে অবশ্যই তার ফাঁসি হওয়া উচিত।’

তিনি বলেন, ধর্ষণের প্রতিবাদে যারা রাস্তায় নেমেছে আমি তাদের অভিনন্দন জানাই। তাদের সঙ্গে একাত্মতা ঘোষণা করি। ধর্ষণকারীর সর্বোচ্চ শাস্তির জন্য তারা আন্দোলন করছে। কিন্তু এই আন্দোলনের পেছনে যাতে অন্য কোনো উদ্দেশ্য না থাকে।

প্রতিমন্ত্রী বলেন, দেশের ৫০ শতাংশ নারী। আমি নারীদের উদ্দেশ্যে বলবো- ধর্ষক, ধর্ষকই। তার কোনো পরিচয় নেই। সামাজিক, রাজনৈতিক কোনোভাবেই তার পরিচয় নেই। যে ধর্ষক সে নিশ্চয়ই কারো না কারো সন্তান। আমি সেই মাকে আহ্বান জানাব, আপনি সেই ধর্ষক পুত্রকে বর্জন করুন।

ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, এখানে (ধর্ষণের ক্ষেত্রে) সম্পূর্ণ একটি অসুস্থ মানসিকতা কাজ করে। সেজন্য দরকার সচেতনতা। এখানে সচেতনতা সৃষ্টি করতে হবে।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি