Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
নওগাঁয় লকডাউনে স্বাস্থ্যবিধি না মানায় মামলা-জরিমানা : ৪ দিনে ৩৯টি মামলা, ৪১৭৯০ টাকা জরিমানা – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:০৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
উপজেলা নির্বাচন মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোট থেকে সরে দাঁড়ানোর নির্দেশ দেশের মানুষকে ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল বিএনপি : প্রধানমন্ত্রী কেউ মানুষের ভাগ্য পরিবর্তনে কোনো পদক্ষেপ নেয়নি: প্রধানমন্ত্রী বিশ্ববিদ্যালয়গুলোয় যুগোপযোগী কারিকুলাম প্রণয়ন করতে হবে : রাষ্ট্রপতি জেলে থাকা নেতাকর্মীর সংখ্যা নিয়ে বিএনপিকে কাদেরের চ্যালেঞ্জ শেখ হাসিনা দেশ পরিচালনায় মসৃণভাবে এগিয়ে যাচ্ছেন : মার্কিন থিঙ্ক-ট্যাঙ্ক বছর ঘুরে আবারও এলো পহেলা বৈশাখ ফিলিস্তিনসহ সকল দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির শোলাকিয়ায় দেশের সবচেয়ে বড় ঈদ জামাত অনুষ্ঠিত যশোরে জমে উঠেছে ঈদের কেনাকাটা, দাম বেশি রাখার অভিযোগ

নওগাঁয় লকডাউনে স্বাস্থ্যবিধি না মানায় মামলা-জরিমানা : ৪ দিনে ৩৯টি মামলা, ৪১৭৯০ টাকা জরিমানা

রওশন আরা পারভীন শিলা
  • আপডেট : শনিবার, ১৭ এপ্রিল, ২০২১
  • ৪৭৬ বার দেখা হয়েছে

নওগাঁ প্রতিনিধি : নওগাঁয় করোনাভাইরাসের ভয়াবহ সংক্রমণ রোধে সর্বাত্মক লকডাউনের চতুর্থ দিন শনিবার পর্যন্ত স্বাস্থ্যবিধিসহ করোনা ভাইরাস প্রতিরোধে সরকার ঘোষিত বিভিন্ন বিধি নিষেধ অমান্য করার কারনে জেলায় ভ্রাম্যমান আদালতে মোট ৩৯টি মামলায় ২০৯ ব্যক্তির বিরুদ্ধে ৪১ হাজার ৭শ ৯০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। নওগাঁর অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট রাজিয়া সুলতানা বলেছেন জেলা করোনা প্রতিরোধে কঠোরভাবে লকডাউন মানতে সাধারন মানুষকে বাধ্য করতে জেলা প্রশাসক মোঃ হারুন-অর-রশিদের নির্দেশে এসব ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হচ্ছে।

অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট জানিয়েছেন মাস্ক না পড়া, সামাজিক দুরত্ব না মানা, সরকার ঘোষিত যেসব দোকানপাট বন্ধ রাখার কথা সেগুলো খুলে রাখাসহ বিভিন্ন বিধিনিষেধ না মানার কারনে এসব মামলা এবং জরিমানা করা হয়েছে। তিনি জানান লক ডাউনের প্রথম দিনে ১৪ এপ্রিল বুধবার জেলায় ১টি মামলায় ২ জনের মোট ৪০০ টাকা জরিমানা করা হয়। দ্বিতীয় দিন ১৫ এপ্রিল বৃহষ্পতিবার জেলায় ১৩টি মামলায় মোট ৭১ জন ব্যক্তির বিরুদ্ধে ১৬ হাজার ৭শ টাকা জরিমানা করা হয়। তৃতীয় দিন শুক্রবার ১৬ এপ্রিল জেলায় ১৬টি মামলায় মোট ৮৭ জন ব্যক্তির বিরুদ্ধে ১৭ হাজার ৯শ ৪০ টাকা এবং চতুর্থ দিন ১৭ এপ্রিল শনিবার ৯টি মামলায় মোট ৪৯ জন ব্যক্তির বিরুদ্ধে ৬ হাজার ৭শ ৫০ টাকা জরিমানা করা হয়েছে।

নওগাঁর অতিরিক্ত জেলা ম্যাজেস্ট্রেট রাজিয়া সুলতানা বলেন, লকডাউনের জনসমাগম নিয়ন্ত্রণের জন্য প্রশাসন সর্বাত্মক চেষ্টা করছে। স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে জেলা প্রশাসকের নির্দেশে জেলায় ভ্রাম্যমাণ আদালতের ১৬টি দল কাজ করছে।
তিনি বলেন মানুষ যদি সচেতন না হয়, তাহলে শতভাগ স্বাস্থ্যবিধির সাফল্য আসবে না। একজনকে অর্থদন্ড দেওয়ার মানে তাঁর আশপাশের মানুষ যেন আরও সচেতন হোন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি