Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
নগদের নতুন সিইও হিসেবে যোগ দিয়েছেন রাহেল আহমেদ – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৩১ অপরাহ্ন
শিরোনামঃ
ওমরাহকারীদের ফেরার তারিখ নির্ধারণ করে দিলো সৌদি উপজেলা নির্বাচন মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোট থেকে সরে দাঁড়ানোর নির্দেশ দেশের মানুষকে ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল বিএনপি : প্রধানমন্ত্রী কেউ মানুষের ভাগ্য পরিবর্তনে কোনো পদক্ষেপ নেয়নি: প্রধানমন্ত্রী বিশ্ববিদ্যালয়গুলোয় যুগোপযোগী কারিকুলাম প্রণয়ন করতে হবে : রাষ্ট্রপতি জেলে থাকা নেতাকর্মীর সংখ্যা নিয়ে বিএনপিকে কাদেরের চ্যালেঞ্জ শেখ হাসিনা দেশ পরিচালনায় মসৃণভাবে এগিয়ে যাচ্ছেন : মার্কিন থিঙ্ক-ট্যাঙ্ক বছর ঘুরে আবারও এলো পহেলা বৈশাখ ফিলিস্তিনসহ সকল দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির শোলাকিয়ায় দেশের সবচেয়ে বড় ঈদ জামাত অনুষ্ঠিত

নগদের নতুন সিইও হিসেবে যোগ দিয়েছেন রাহেল আহমেদ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : শনিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩১৫ বার দেখা হয়েছে

ডাক বিভাগের মোবাইল ব্যাংকিং সেবা নগদ এর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পদে যোগ দিয়েছেন প্রাইম ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও সিইও রাহেল আহমেদ।
রোববার নগদের এক সংবাদ বিজ্ঞপ্তিতে রাহেল আহমেদের দায়িত্ব নেওয়ার এ খবর জানানো হয়। তিন বছর প্রাইম ব্যাংকের এমডির দায়িত্ব চালিয়ে আসার পর গতবছর সেপ্টেম্বরে পদত্যাগ করেন রাহেল। তখনই তিনি নতুন একটি আর্থিক প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত হতে যাওয়ার কথা বলেছিলেন।

২০১৫ সালে উপব্যবস্থাপনা পরিচালক হিসেবে প্রাইম ব্যাংকে যোগ দেওয়ার দুই বছরের মাথায় এমডি ও সিইওর দায়িত্ব নেন রাহেল আহমেদ, যার ঝুলিতে রয়েছে দুই যুগের বেশি সময় ব্যাংকিং অভিজ্ঞতা।

প্রাইম ব্যাংকের ডিজিটালাইজেশনের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন তিনি। তার সময়ই প্রাইম ব্যাংক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে জামানত বিহীন ঋণ চালু করে।

প্রাইম ব্যাংকে যোগ দেওয়ার আগে এক দশকের বেশি সময় বহুজাতিক ব্যাংক এএনজেড গ্রিন্ডলেজ ও স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন রাহেল।

রিজিওনাল ব্যাংক এমিরেটস এনবিডি ব্যাংকিং গ্রুপ ও ফার্স্ট গালফ ব্যাংকের ইসলামি ব্যাংকিংসহ বিভিন্ন বিভাগে তিনি সাত বছর কাজ করেছেন।

রাহেল আহমেদ বলেন, দুই বছরের কম সময় আগে যাত্রা শুরু করেও ‘নগদ’ দেশের ডিজিটাল ফাইনানশিয়াল সার্ভিস খাতে বড় রকমের পরিবর্তন নিয়ে আসতে পেরেছে।

“আর্থিক লেনদেনের ক্ষেত্রটি একটি বড় রূপান্তরের মধ্য দিয়ে যাচ্ছে, আমার বিশ্বাস রূপান্তরের এই গতিকে কাজে লাগিয়ে ডিজিটাল ব্যাংকিংয়ের উদ্ভাবনে আমরা ব্যবহার করতে পারি।

“উদ্ভাবনী ও গতিশীল এই সেবার মাধ্যমে নগদকে বাংলাদেশের সেরা পেমেন্ট কোম্পানি হিসেবে প্রতিষ্ঠিত করাই আমার প্রধান অগ্রাধিকার।”
২০১৯ সালের ২৬ মার্চ আনুষ্ঠানিক যাত্রা শুরু করে ডাক বিভাগের আর্থিক লেনদেন সেবা ‘নগদ’। এই মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের গ্রাহক সংখ্যা ইতোমধ্যে তিন কোটি ছাড়িয়েছে, যা দেশে দ্বিতীয় সর্বোচ্চ।
নগদের মাধ্যমে এখন প্রতিদিন গড়ে ৩০০ কোটি টাকার লেনদেন হচ্ছে বলে কোম্পানির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি