Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
নজরদারি বেলুন ধ্বংস : যুক্তরাষ্ট্রকে চীনের হুঁশিয়ারি – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১২:৪০ অপরাহ্ন

নজরদারি বেলুন ধ্বংস : যুক্তরাষ্ট্রকে চীনের হুঁশিয়ারি

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ৬ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৭৯ বার দেখা হয়েছে

সাউথ ক্যারোলিনা সৈকতের কাছে রাখা নজরদারি বেলুনটি ধ্বংস করায় যুক্তরাষ্ট্রকে হুমকি দিয়েছে চীন। ওয়াশিংটনকে সতর্ক করে বেইজিং বলছে, এ ঘটনায় প্রয়োজনীয় প্রতিক্রিয়া দেখানো হবে।
পেন্টাগনের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় শনিবার এফ-২২ যুদ্ধ বিমান থেকে একটি মিসাইল ছুড়ে বেলুনটিকে ধ্বংস করা হয়।
যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন জানিয়েছেন, সার্বভৌমত্বের অগ্রহণযোগ্য লঙ্ঘনের প্রতিক্রিয়া হিসেবে ইচ্ছাকৃত বেলুনটিকে ধ্বংস করা হয়েছে।
এ নিয়ে চীন পররাষ্ট্র মন্ত্রণালয় রোববার একটি বিবৃতিতে জানায়, বেসামরিক বেলুনটি স্পষ্টভাবে অত্যধিক প্রতিক্রিয়া দেখিয়ে ধ্বংস করা হয়েছে। এটি গুরুতরভাবে আন্তর্জাতিক চর্চার লঙ্ঘন।
স্থানীয় সময় বুধবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন বেলুনটিকে ধ্বংসের নির্দেশ দিয়েছিলেন, তবে দেশটির প্রতিরক্ষা সদরদপ্তর পেন্টাগনের কর্মকর্তারা সে সময় বলেছিলেন, হাজার ফুট ওপর থেকে বেলুনের ধ্বংসাবশেষ মাটিতে পড়লে বেসামরিক লোকজনের ক্ষতি হতে পারে। তাই সমুদ্রসীমায় যাওয়ার আগ পর্যন্ত অপেক্ষা করতে হবে।
চীনের নজরদারি বেলুনটি ধ্বংসের পর যুক্তরাষ্ট্রের বাহিনীকে অভিনন্দন জানিয়ে বাইডেন বলেন, ‘তারা সফলভাবে একে ভূপাতিত করেছে এবং আমি এ জন্য আমাদের পাইলটদের অভিনন্দন জানাতে চাই।’

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি