Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
নব্বই দশকের ব্যান্ডশিল্পী এখন টয়লেটের তত্ত্বাবধায়ক – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:১১ পূর্বাহ্ন
শিরোনামঃ
উপজেলা নির্বাচন মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোট থেকে সরে দাঁড়ানোর নির্দেশ দেশের মানুষকে ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল বিএনপি : প্রধানমন্ত্রী কেউ মানুষের ভাগ্য পরিবর্তনে কোনো পদক্ষেপ নেয়নি: প্রধানমন্ত্রী বিশ্ববিদ্যালয়গুলোয় যুগোপযোগী কারিকুলাম প্রণয়ন করতে হবে : রাষ্ট্রপতি জেলে থাকা নেতাকর্মীর সংখ্যা নিয়ে বিএনপিকে কাদেরের চ্যালেঞ্জ শেখ হাসিনা দেশ পরিচালনায় মসৃণভাবে এগিয়ে যাচ্ছেন : মার্কিন থিঙ্ক-ট্যাঙ্ক বছর ঘুরে আবারও এলো পহেলা বৈশাখ ফিলিস্তিনসহ সকল দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির শোলাকিয়ায় দেশের সবচেয়ে বড় ঈদ জামাত অনুষ্ঠিত যশোরে জমে উঠেছে ঈদের কেনাকাটা, দাম বেশি রাখার অভিযোগ

নব্বই দশকের ব্যান্ডশিল্পী এখন টয়লেটের তত্ত্বাবধায়ক

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২
  • ২২৭ বার দেখা হয়েছে
নব্বই দশকের জনপ্রিয় ব্যান্ডদল ‘ব্লু হরনেট’-এর ভোকাল মনসুর হাসান। চট্টগ্রামের মহসিন কলেজে এইচএসসি দ্বিতীয় বর্ষে পড়ার সময় ৬ বন্ধু মিলে গড়ে তুলেছিলেন ব্যান্ডটি।মনসুর হাসানের কণ্ঠে ‘বাটালি হিলের সেই বিকেল’, ‘ছোট্ট একটি মেয়ে’, ‘কত না বছর’সহ বেশ কিছু গান ওই সময় জনপ্রিয় হয়।

কিন্তু ভাগ্য এই গায়ককে দাঁড় করিয়েছে জীবনের চরম পরীক্ষার মুখোমুখি। এক সময়ের জনপ্রিয় গায়ক মনসুর হাসান এখন চট্টগ্রাম নগরের জামালখান মোড়ের পাবলিক টয়লেটের তত্ত্বাবধায়ক। নেই ঘরবাড়ি কিংবা সংসার। এই শিল্পীর ঠিকানা আজ টয়লেটের পাশে ছোট্ট একটি বেঞ্চ। রোগ-শোকে আক্রান্ত হয়ে মানবেতর জীবনযাপন করছেন তিনি।

জানা যায়, মাদকাসক্ত হয়ে পড়ালেখা এবং পরিবারের থেকে দূরে সড়ে যান মনসুর হাসান। এরপর জড়িয়ে যান রাজনীতিতে, গেছেন কারাগারেও। আর বাবা-মায়ের মৃত্যুর পর পাল্টে যায় তার জীবনের দৃশ্যপট। খেয়ে না খেয়ে পথে-ঘাটে কেটেছে তার বহু দিন।

মনসুর হাসান বলেন, ভারত থেকেও অ্যালবাম করার প্রস্তাব পেয়েছিলেন তিনি। কিন্তু নানা কারণে সেই অ্যালবামের কাজটি করা হয়নি তার। কয়েক বছর আগে মাত্র ৯ হাজার টাকা বেতনে পাবলিক টয়লেটের তত্ত্বাবধায়কের চাকরি নেন।

৫৪ বছর বয়সী মনসুর হাসানের বর্তমান পরিস্থিতির বিষয়টি প্রথম প্রকাশ্যে আসে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমনের একটি ভিডিওতে। সেটি এখন ভাইরাল সামাজিকমাধ্যমে।

১২ মিনিট ১৫ সেকেন্ডের সেই ভিডিওতে আজকের এই অবস্থা কীভাবে হয়েছে সে সম্পর্কে কথা জানিয়েছেন মনসুর হাসান। তিনি জানান, অনেক দিন গান-বাজনায় না থাকায় তার সুর হারিয়েছে গেছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি