1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৫৮ অপরাহ্ন

পঞ্চম ধাপের পৌরসভা নির্বাচনে বিএনপির মনোনয়ন পেলেন যারা

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ৩১ জানুয়ারী, ২০২১
  • ৩০৩ বার দেখা হয়েছে

স্থানীয় সরকার নির্বাচনে পঞ্চম ধাপে অনুষ্ঠেয় ৩১টি পৌরসভার মধ্যে ৩০টির ‘মেয়র’ পদে, তিনটি উপজেলা পরিষদ এবং একটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা করেছে বিএনপি। আগামী ২৮ ফেব্রুয়ারি পঞ্চম ধাপের এই নির্বাচন অনুষ্ঠিত হবে।
শনিবার (৩০ জানুয়ারি) বিএনপি থেকে জানানো হয়,চট্টগ্রাম,সিলেট ও রংপুরের প্রার্থীদের রবিবার (৩১ জানুয়ারি) সকালে দলীয় মনোনয়নপত্র হস্তান্তর করা হবে। রাজশাহী, খুলনা ও বরিশালের প্রার্থীদের ৩১ জানুয়ারি দুপুর ১২টায়, ঢাকা ও ময়মনসিংহের প্রার্থীদের দুপুর ২টায় দলীয় মনোনয়নপত্র হস্তান্তর করা হবে।
৩০টি পৌরসভার মেয়র পদে যারা মনোনয়ন পেয়েছেন তারা হলেন— রংপুরের হারাগাছা পৌরসভায় মো. মোনায়েম হোসেন ফারুক, জয়পুরহাটের জয়পুরহাট পৌরসভায় মো. শামছুল হক,বগুড়ার বগুড়া পৌরসভায় মো. রেজাউল করিম বাদশাহ,চাঁপাইনবাবগঞ্জের নাচোল পৌরসভায় মোসা. মাসউদা অফরোজ হক (সূচি),রাজশাহীর চারঘাট পৌরসভায় জাকিরুল ইসলাম, দুর্গাপূর পৌরসভায় জার্জিস হোসেন (সোহেল),ঝিনাইদহের মহেশপুর পৌরসভায় আমিরুল ইসলাম খান, কালীগঞ্জ পৌরসভায় মহাবুবার রহমান, যশোরের কেশবপুর পৌরসভায় আব্দুস সামাদ,যশোর পৌরসভায় মারুফুল ইসলাম, ভোলার ভোলা পৌরসভায় হারুন অর রশিদ (টুম্যান), চরফ্যাশন পৌরসভায় মোহাম্মদ হুমায়ুন কবির, জামালপুরের দেওয়ানগঞ্জ পৌরসভায় সাদেক আকতার নেওয়াজী,ইসলামপুর পৌরসভায় রেজাউল করিম ঢালী,মাদারগঞ্জ পৌরসভায় আব্দুল গফুর, জামালপুর পৌরসভায় শাহ ওয়ারেছ আলী মামুন, ময়মনসিংহ নান্দাইল পৌরসভায় এ, এফ, এম আজিজুল ইসলাম (পিকুল), কিশোরগঞ্জ ভৈরব পৌরসভায় শাহীন, মানিকগঞ্জ সিংগাইর পৌরসভায় খোরশেদ আলম‚ মাদারীপুর শিবচর পৌরসভায় রফিকুল ইসলাম,মাদারীপুর পৌরসভায় জাহান্দার আলী মিয়া, হবিগঞ্জ হবিগঞ্জ পৌরসভায় এনামুল হক সেলিম, চাঁদপুর মতলব পৌরসভায় এনামুল হক বাদল, শাহরাস্তি পৌরসভায় ফারুক হোসেন মিয়াজী, লক্ষ্মীপুর রায়পুর পৌরসভায় এবিএম জিলানী, চট্টগ্রাম মীরসরাই পৌরসভায় নুর মোহাম্মদ,বারইয়ারহাট পৌরসভায় দিদারুল আলম মিয়াজী, রাউজান পৌরসভায় আবু জাফর চৌধুরী, রাঙ্গুনিয়া পৌরসভায় হেলাল উদ্দিন শাহ, নীলফামারী সৈয়দপুর পৌরসভায় শওকত চৌধুরী।
এছাড়া ৩টি উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে বিএনপির দলীয় মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে। প্রার্থীরা হলেন— রাজশাহী পবা উপজেলায় মামুনুর সরকার (জেড), ঝিনাইদাহ শৈলকুপা উপজেলায় হুমায়ুন বাবর, ফরিদপুর মধুখালী উপজেলায় গোলাম মনসুর (নান্নু)। একটি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে বিএনপির দলীয় মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে। প্রার্থী হলেন—পটুয়াখালী কলাপাড়ার ডালবুগঞ্জ ইউনিয়ন পরিষদে জাহাঙ্গীর আলম।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি