Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
পরিবেশ আইন উপপেক্ষা করে ঐতিহ্যবাহী দেওয়াজী দিঘিতে বালু দিয়ে ভরাট চলছে – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১০:৫৮ পূর্বাহ্ন

পরিবেশ আইন উপপেক্ষা করে ঐতিহ্যবাহী দেওয়াজী দিঘিতে বালু দিয়ে ভরাট চলছে

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১
  • ২৩৯ বার দেখা হয়েছে

দিনাজপুর জেলার বিরল উপজেলার ২নং ফরক্কাবাদ ইউনিয়নের ঐতিহ্যবাহী দেওয়াজী দিঘিতে অবৈধ দখলদার সরকারের পরিবেশ আইন উপেক্ষা করে বালু ফেলে দিঘি ভরাট করাতে গতকাল ১৫ এপ্রিল বৃহস্পতিবার স্থানীয় জনগণ প্রতিবাদ ও বিক্ষোভ প্রদর্শন করে।

এলাকাবাসী ফরক্কাবাদ সমাজ উন্নয়ন ক্লাবের সভাপতি মোঃ আফসার আলী, আলহাজ্ব মোঃ ইসরাফিল আলি ও মোঃ মোস্তাকিম জানান, সিএস-৪৬৯ নং খতিয়ানভুক্ত ২৮২৮ দাগে দেওয়ানজী দিঘি জনসাধারণের ব্যবহার্য ও ঈদাগহ মাঠ মুসলিম জনসাধারণের ব্যবহারের জন্য সিএস রেকর্ডিও মালিক পুর্ণেন্দু নারায়ণ রায় উক্ত সম্পত্তি দিয়ে যান। অবৈধ দখলদার মোঃ তারিকুল ইসলাম, মোঃ আকতার ও মোঃ ফারুক আহম্মেদ অবৈধভাবে উক্ত দিঘির পাড়সহ একই দাগের জমি বিক্রি করে দিঘি ভোগ দখল করে আসছে। জনসাধারণ আইনের আশ্রয় নিলে অবৈধ মালিকরা দিঘিতে না এসে ২নং ফরক্কাবাদ ইউপি চেয়ারম্যানের সহযোগিতায় মোঃ সবুজ পরিবেশ আইন অমান্য করে ঐতিহ্যবাহী দেওয়ানজী দিঘি ভরাটের জন্য বালু ফেলা শুরু করতে থাকলে এলাকাবাসীর মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। উল্লেখ্য, পরিবেশ আইন অনুযায়ী সরকার অথবা জনগণের, ব্যক্তি সম্পত্তি পুকুর বা দিঘি এবং জলাশয় ভরাট করা আইনত দন্ডনীয়।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি