Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
পাঠ্যবই নিয়ে অপপ্রচার চালানো হচ্ছে : শিক্ষামন্ত্রী – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫:২০ অপরাহ্ন
শিরোনামঃ
২০৩২ সাল পর্যন্ত জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চান প্রধানমন্ত্রী নিত্যপণ্যের দাম যৌক্তিক পর্যায়ে চলে আসবে : বাণিজ্য প্রতিমন্ত্রী জন্মদিনে জাতির পিতার প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ রোববার টুঙ্গিপাড়া যাচ্ছেন রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী সরকারকে বাধাগ্রস্ত করতে বিএনপি সব চেষ্টা চালিয়ে যাচ্ছে : কাদের পাট খাতে অবদান রাখায় পুরস্কার পেলেন ১১ ব্যক্তি ও প্রতিষ্ঠান ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ প্রধানমন্ত্রীর রংপুরে নিত্যপণ্যের বাজার অস্থির, বিপাকে ক্রেতারা ‘মুক্তিপণ না পেলে আমাদের সবাইকে মেরে ফেলবে জলদস্যুরা’

পাঠ্যবই নিয়ে অপপ্রচার চালানো হচ্ছে : শিক্ষামন্ত্রী

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৭৮ বার দেখা হয়েছে

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, যে তথ্য পাঠ্যবইয়ে নেই সেই তথ্য আছে বলে বিভ্রান্তি সৃষ্টি করা হচ্ছে ও অপপ্রচার চালানো হচ্ছে। মিথ্যাচারকে কখনোই প্রশ্রয় দেওয়ার কোনো সুযোগ নেই। আমাদের যদি ভুল থাকে আমরা সঙ্গে সঙ্গে ভুল স্বীকার করে তা সংশোধন করবো। ভুল যেখানে যেখানে দেখা গেছে আমরা ইতোমধ্যে তা সংশোধন করেছি। কেউ অপপ্রচার এবং গুজবে কান দেবেন না। যারা অপপ্রচার চালাচ্ছে তাদেরকে আমরা সবাই মিলে প্রতিহত করব।
আজ বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে যশোর শামস-উল-হুদা স্টেডিয়ামে ৫১তম শীতকালীন জাতীয় স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, আমাদের নতুন শিক্ষাক্রমের কার্যক্রম চালু হয়েছে। সেই শিক্ষাক্রমে শিক্ষার্থীরা জ্ঞান অর্জনের পাশাপাশি দক্ষতা, সৃজনশীলতা, মূল্যবোধ সম্পর্কে শিখতে পারবে। আমাদের লক্ষ্য হলো আমাদের শিক্ষার্থীরা দক্ষ, যোগ্য ও সৃজনশীল মানুষ হবে। সেজন্য পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে অংশগ্রহণ নিশ্চিত করতে হবে। নতুন শিক্ষাক্রম বাস্তবায়নে খেলাধুলার বিরাট ভূমিকা রয়েছে। আজকের এই প্রতিযোগিতায় সারাদেশ থেকে আগত যে সকল শিক্ষার্থী অংশগ্রহণ করছে তারা তাদের শ্রেষ্ঠত্বের পরিচয় দেবে।

শিক্ষামন্ত্রী বলেন, স্মার্ট নাগরিক তৈরি করতে নতুন শিক্ষাক্রম চালু করা হয়েছে। নতুন শিক্ষাক্রম প্রণয়ন করা একটি দুরুহ কাজ, সময়সাপেক্ষ কাজ। পাঠ্যবইয়ে কোথাও কোথাও ভুল হয়েছে, সেগুলো সংশোধন করা হয়েছে। আরও যদি ভুল চিহ্নিত হয় সেগুলোও সঙ্গে সঙ্গে সংশোধন করা হবে। এ ভুল সংশোধনের জন্য কমিটি করে দেওয়া হয়েছে। তবে যেখানে ভুল নেই, সেখানে কথিত ভুলের কথা বলে যারা এক শ্রেণির অপশক্তি মিথ্যাচার, অপপ্রচার করছে, তারা এই দেশটিকে পিছিয়ে দিতে চায়।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, কারিগরি শিক্ষা অধিদপ্তরের সিনিয়র সচিব কামাল হোসেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোলেমান খান, কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. ওমর ফারুক, মাদরাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক হাবিবুর রহমান, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড ঢাকার চেয়ারম্যান প্রফেসর তপন কুমার সরকার, জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ার্দার।
মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড যশোরের চেয়ারম্যান প্রফেসর ড.আহসান হাবিব।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি