Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
পানির নিচে কুয়াকাটা – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৭:০২ অপরাহ্ন

পানির নিচে কুয়াকাটা

অনলাইন ডেস্ক
  • আপডেট : বুধবার, ২৬ মে, ২০২১
  • ১৭৭ বার দেখা হয়েছে

ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে বাতাসের গতিবেগ বৃদ্ধি পাওয়ায় বঙ্গোপসাগর উত্তাল রয়েছে। স্বাভাবিক জোয়ারের চেয়ে কুয়াকাটা এবং এর আশপাশের এলাকার নিম্নাঞ্চল ৬ ফুট পানির নিচে তলিয়ে গেছে। এতে অসংখ্য মাছের ঘের ও পুকুর ভেসে গেছে।

বুধবার সকাল ৬টায় পায়রা বন্দর থেকে ৩৫০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণ পশ্চিমে অবস্থান করছিল ঘূর্ণিঝড় ইয়াস। এ সময় পায়রা সমুদ্র বন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মাছ ধরার ট্রলারসমূহকে নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে উপকূলীয় এলাকায় মঙ্গলবার সকাল থেকে বুধবার সকাল পর্যন্ত তিন দফা জোয়ারের পানিতে ভাঙা বেড়িবাঁধ দিয়ে পানি প্রবেশ করে প্লাবিত হয়েছে কলাপাড়া উপজেলার নিম্নাঞ্চল।

লতাচাপলী ইউনিয়নের মাইটভাঙ্গা গ্রামের বাসিন্দা ছগির হোসেন বলেন, এ এলাকার বেড়িবাঁধের বাইরের যে সকল মাছের ঘের সিডরে তলিয়ে যায়নি, তাও এবার তলিয়ে গেছে।পানিবন্দি এসব এলাকায় বিচ্ছিন্ন হয়ে পড়েছে সড়কের যোগাযোগ ব্যবস্থা। এসব নিম্নাঞ্চলের মানুষের ঘরে গত দুই দিন ধরে চুলা জ্বলেনি। পানিবন্দি এসব মানুষের বাড়িতে খাবার পৌঁছে দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি