Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
পুঁজিবাজারে সূচকের সঙ্গে কমেছে লেনদেন – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৫৮ পূর্বাহ্ন

পুঁজিবাজারে সূচকের সঙ্গে কমেছে লেনদেন

অনলাইন ডেস্ক
  • আপডেট : রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩৩৬ বার দেখা হয়েছে

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (২৮ ফেব্রুয়ারি) পুঁজিবাজারে সূচক কমার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন কমেছে।
ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
বাজার বিশ্লেষণে দেখা যায়, রোববার ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ১১ পয়েন্ট কমে ৫ হাজার ৪০৪ পয়েন্টে অবস্থান করছে। রোববার অন্য ২ সূচকের মধ্যে ডিএসইর শরীয়াহ সূচক ৩ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৮ পয়েন্ট কমে যথাক্রমে ১২২২ ও ২০৫৬ পয়েন্টে অবস্থান করছে।
বৃহস্পতিবার ডিএসইতে ৬৬০ কোটি ৬৪ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবসের চেয়ে ডিএসইতে লেনদেন ৮৬ কোটি টাকা কম হয়েছে। আগের দিন ডিএসইতে ৭৪৬ কোটি ২ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছিল।
বৃহস্পতিবার ডিএসইতে ৩৪৮টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের লেনদেন হয়েছে। এগুলোর মধ্যে দাম বেড়েছে ১০২টি কোম্পানি কমেছে ১২০টি এবং অপরিবর্তিত রয়েছে ১২৬টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দর।
রোববার লেনদেনের শীর্ষে থাকা ১০ প্রতিষ্ঠান হলো-বেক্সিমকো লিমিটেড, রবি, বিএটিবিসি, সামিট পাওয়ার, লংকাবাংলা, লার্ফাজহোলসিম, বেক্সিমকো ফার্মা, ওয়ালটন হাইটেক, জিবিবি পাওয়ার ও অরিয়ন ফার্মা।
অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৪৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৫ হাজার ৬০৩ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২২৯টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭৫টির, কমেছে ৮০টি এবং অপরিবর্তিত রয়েছে ৭৪টির কোম্পানির শেয়ার দর।
এদিন সিএসইতে ২৪ কোটি ৪২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ১ কোটি টাকা কম। আগের দিন সিএসইতে লেনদেন হয়েছিল ২৫ কোটি ৫৬ লাখ টাকার।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি