1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৫৩ পূর্বাহ্ন

প্রকৌশলী বান্ধব দেশ গঠন করতে হবে

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ৭ মে, ২০২৩
  • ৭০ বার দেখা হয়েছে

রোববার রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী ও ইঞ্জিনিয়ার্স ডে উপলক্ষে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশের (আইইবি) নেতারা এসব কথা বলেন।

আইইবির প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মো. নুরুল হুদা বলেন, এই দেশ স্বাধীন হওয়ার আগেই ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন গঠিত হয়েছে। স্বাধীন বাংলাদেশ পুনর্গঠনে প্রকৌশলীরা অনস্বীকার্য ভূমিকা পালন করেছেন।

আইইবির নবনির্বাচিত প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর বলেন, বর্তমান প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার হাত ধরেই প্রকৌশলীরা স্মার্ট বাংলাদেশ গঠনে কাজ করে যাচ্ছেন। আগামীতেও যেকোনো পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে প্রকৌশলীরা পাশে থাকবেন।

আইইবির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. শাহাদাৎ হোসেন শীবলু বলেন, দেশের প্রকৌশলীরা এখনো নানান সমস্যায় সাহসের সঙ্গে কাজ করে যাচ্ছেন। প্রকৌশলীদের যথাযথ মূল্যায়ন করলে এবং প্রকৌশল সংস্থার শীর্ষ পদগুলোতে প্রকৌশলীদের পদায়ন করলে দেশের উন্নয়ন আরও শক্তিশালী হবে।

আইইবির নবনির্বাচিত সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার এস এম মঞ্জুরুল হক মঞ্জু বলেন, প্রধানমন্ত্রীর দপ্তরে প্রকৌশল উইং সৃষ্টিসহ আইইবির যে দাবিগুলো সংবাদ সম্মেলনে উপস্থাপন করা হয়েছে, তা দ্রুতই বাস্তবায়ন হলে দেশ ও মানুষেরই কল্যাণ হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন, আইইবির ভাইস-প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মোহাম্মদ হোসাইন, ইঞ্জিনিয়ার খন্দকার মঞ্জুর মোর্শেদ, ইঞ্জিনিয়ার মো.নুরুজ্জামান, সহকারী সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবুল কালাম হাজারী, ইঞ্জিনিয়ার প্রতীক কুমার ঘোষ, ইঞ্জিনিয়ার শেখ তাজুল ইসলাম তুহিন, ইঞ্জিনিয়ার অমিত কুমার চক্রবর্তী, ইঞ্জিনিয়ার মেছবাহুজামান চন্দন, আইইবির ঢাকা কেন্দ্রের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোল্লা মোহাম্মদ আবুল হোসেন, সম্পাদক ইঞ্জিনিয়ার খায়রুল বাসার, ভাইস প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মো. হাবিব আহমেদ হালিম মুরাদসহ আইইবির বিভিন্ন সেন্টার, সাব-সেন্টারের নেতারা।

উন্নত জগৎ গঠন করুন- এই স্লোগানে ১৯৪৮ সালের ৭ মে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন গঠন করা হয়েছিল। দেশের প্রকৌশলীদের মানোন্নয়ন ও সমস্যা সমাধানে পেশাজীবি প্রতিষ্ঠান হিসেবে আইইবি দেশে ও বিদেশে পরিচিতি লাভ করেছে।

আজ (রোববার) সকালে আইইবি চত্বরে জাতীয় পতাকা ও আইইবি উত্তোলন, র‍্যালি ও শপথ অনুষ্ঠানের মাধ্যমে আইইবিতে ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী ও ইঞ্জিনিয়ার্স ডে উদযাপন শুরু হয়। তাছাড়া সারা দেশব্যাপী আইইবির ১৮টি কেন্দ্র, ৩৪টি উপকেন্দ্র এবং ১৪টি ওভারসিজ চ্যাপ্টারেও বিভিন্ন কর্মসূচির মাধ্যমে ইঞ্জিনিয়ার্স ডে উদযাপন চলছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি