Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
প্রবাসীদের সঞ্চয় বন্ডে সর্বোচ্চ ১ কোটি টাকা বিনিয়োগের সুযোগ – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:৪৭ অপরাহ্ন

প্রবাসীদের সঞ্চয় বন্ডে সর্বোচ্চ ১ কোটি টাকা বিনিয়োগের সুযোগ

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০
  • ৬৮৬ বার দেখা হয়েছে

অর্থনৈতিক প্রতিবেদক : প্রবাসীদের জন্য নির্ধারিত ওয়েজ আর্নার ডেভেলপমেন্ট বন্ড, ইউএস ডলার প্রিমিয়াম বন্ড ও ইউএস ডলার ইনভেস্টমেন্ট বন্ড—এ তিনটি বন্ডের বিপরীতে সর্বোচ্চ এক কোটি টাকার সমপরিমাণ বৈদেশিক মুদ্রা বিনিয়োগ করা যাবে।
অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সহকারী সচিব নুসরাত জাহান নিসু সই করা আদেশ গত ৩ ডিসেম্বর জারি করা হয়েছে বলে জানা গেছে। আদেশে বলা হয়েছে, বিনিয়োগের ঊর্ধ্বসীমা বিষয়ে যায় বলা থাকুক না কেন, সরকার ওয়েজ আর্নার ডেভেলপমেন্ট বন্ড, ইউএস ডলার প্রিমিয়াম বন্ড ও ইউএস ডলার ইনভেস্টমেন্ট বন্ড-এ তিনটি বন্ডের বিপরীতে সমন্বিত বিনিয়োগের ঊর্ধ্বসীমা এক কোটি টাকার সমপরিমাণ বৈদেশিক মুদ্রা নির্ধারণ করা হলো। জনস্বার্থে এই আদেশ জারির তারিখ থেকে (৩ ডিসেম্বর) কার্যকর হবে।
প্রবাসীদের উপার্জিত রেমিট্যান্সের অর্থ বিনিয়োগে আনতে এই তিন ধরনের বন্ড চালু করা হয়। এতে প্রবাসীরা বৈদেশিক মুদ্রায় সর্বোচ্চ এক কোটি টাকা বিনিয়োগ করতে পারবে। এতোদিন ওয়েজ আর্নার ডেভেলপমেন্ট বন্ড, ইউএস ডলার প্রিমিয়াম বন্ড এবং ইউএস ডলার ইনভেস্টমেন্ট বন্ডে বিনিয়োগের ক্ষেত্রে কোনো সিলিং ছিল না।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি