1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:২৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
কাতার-বাংলাদেশ ১০ চুক্তি-সমঝোতা সই ২৩ নাবিকসহ আমিরাতের আল-হামরিয়া বন্দরে ভিড়ল এমভি আবদুল্লাহ তাপপ্রবাহে বিচারকাজ অনলাইনে করতে প্রধান বিচারপতিকে বারের চিঠি প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে কাতারের আমির বেনজীর আহমেদের দুর্নীতির অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরে যাচ্ছেন বুধবার, সই হচ্ছে ছয় চুক্তি-সমঝোতা প্রবাসীদের তিন ব্যাংকের একটিতে তারল্যসংকটে, আরেকটি চেয়ারম্যানই সর্বেসর্বা ,অন্যটি এমডি–শূন্য দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি মার্কিন ডলার দুবাই পৌঁছেছে এমভি আবদুল্লাহ

ফাইনালের ব্যবহারিক ক্লাস-পরীক্ষা নিতে পারবে বেসরকারি বিশ্ববিদ্যালয়

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ২৮ অক্টোবর, ২০২০
  • ৭৫৮ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক :
ব্যবহারিক ক্লাস-পরীক্ষার কারণে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের যেসব শিক্ষার্থীর স্নাতক ও স্নাতকোত্তরের চূড়ান্ত ফল আটকে আছে, তাদের সেই ক্লাস ও পরীক্ষা নেওয়ার অনুমতি দিতে যাচ্ছে সরকার।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পসে স্বাস্থ্যবিধি মেনে এসব ব্যবহারিক ক্লাস-পরীক্ষা নেওয়ার অনুমতি দেওয়ার সিদ্ধান্ত হয়েছে বলে ইউজিসির সদস্য অধ্যাপক মুহাম্মদ আলমগীর জানিয়েছেন।

বুধবার গণমাধ্যমকে তিনি বলেন, প্র্যাকটিক্যাল পরীক্ষার জন্য যাদের অনার্স ও মাস্টার্সের চূড়ান্ত ফল আটকে আছে তাদের সেই ব্যবহারির ক্লাস ও পরীক্ষা নেওয়ার অনুমতি দেওয়া হবে।

করোনাভাইরাস মহামারীর মধ্যে বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে অনলাইনে ক্লাস ও পরীক্ষা নেওয়া হলেও ব্যবহারিক পরীক্ষা আটকে ছিল। ফলে অনেকেই চূড়ান্ত ফল পাচ্ছিলেন না।

অধ্যাপক আলমগীর বলেন, ১০ জনের বেশি শিক্ষার্থীর পরীক্ষা একসঙ্গে নেওয়া যাবে না। একটি বিষয়ে একটির বেশি পরীক্ষা একদিনে নেওয়া যাবে না।

এছাড়া প্র্যাকটিক্যাল পরীক্ষা শুরুর আধা ঘণ্টা আগে শিক্ষার্থীরা শিক্ষা প্রতিষ্ঠানে আসতে পারবেন এবং পরীক্ষা শেষ করার আধাঘণ্টা পর শিক্ষা প্রতিষ্ঠান ছাড়ার শর্ত দেওয়া হবে বলে জানান তিনি।

অধ্যাপক আলমগীর বলেন, গত বুধবার কমিশনের এক সভায় নেওয়া এই সিদ্ধান্ত শিগগিরই বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোকে জানিয়ে দেওয়া হবে।

বাংলাদেশে করোনাভাইরাসের প্রকোপ বাড়তে থাকলে গত ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়।

কওমি মাদ্রাসা বাদে অন্যসব শিক্ষা প্রতিষ্ঠানে আগামী ৩১ অক্টোবর পর্যন্ত ছুটি ঘোষণা করা আছে। তবে সেই ছুটি আরও বাড়বে বলে ইতোমধ্যে আভাস পাওয়া গেছে।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি