1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:০২ অপরাহ্ন

ফেব্রুয়ারিতে আরও শৈত্যপ্রবাহ, হতে পারে বজ্রঝড়

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ২ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩৯১ বার দেখা হয়েছে

দেশের বিভিন্ন জায়গায় মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ চলছে। এই ফেব্রুয়ারিতে এমন আরও শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। আর মাসের শেষের দিকে শিলাবৃষ্টি ও বিজলি চমকানোসহ বজ্রঝড় হতে পারে।
বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের ফেব্রুয়ারি মাসের দীর্ঘমেয়াদি পূর্বাভাসে এমন বলা হয়েছে।
আজ মঙ্গলবার প্রকাশ করা এই পূর্বাভাসে বলা হয়েছে, ‌‘এ মাসে দেশে স্বাভাবিকের চেয়ে কম বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ফেব্রুয়ারির প্রথমার্ধে দেশের উত্তর-পশ্চিমাঞ্চলের ওপর দিয়ে এক থেকে দুটি মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। এতে ৬ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াসে তাপমাত্রা নামতে পারে। এ মাসের প্রথমার্ধে দেশের নদ-নদীর অববাহিকা ও অন্য জায়গায় সকালের দিকে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা থাকার সম্ভাবনা রয়েছে। ফেব্রুয়ারির শেষার্ধে দেশের কোথাও কোথাও ১ থেকে ২ দিন শিলাবৃষ্টি ও বজ্রসহ ঝড় হতে পারে।
আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, রংপুর ও বরিশাল বিভাগসহ টাঙ্গাইল, ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, কিশোরগঞ্জ, ময়মনসিংহ, সন্দ্বীপ, সীতাকুণ্ড, রাঙামাটি, কুমিল্লা, হাতিয়া, শ্রীমঙ্গল, সাতক্ষীরা, যশোর, কুষ্টিয়া অঞ্চলগুলোর ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু এলাকায় প্রশমিত হতে পারে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি