Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
ফেসবুক অ্যাপ দিয়েই চালানো যাবে ইনস্টাগ্রাম – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:১৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
উপজেলা নির্বাচন মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোট থেকে সরে দাঁড়ানোর নির্দেশ দেশের মানুষকে ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল বিএনপি : প্রধানমন্ত্রী কেউ মানুষের ভাগ্য পরিবর্তনে কোনো পদক্ষেপ নেয়নি: প্রধানমন্ত্রী বিশ্ববিদ্যালয়গুলোয় যুগোপযোগী কারিকুলাম প্রণয়ন করতে হবে : রাষ্ট্রপতি জেলে থাকা নেতাকর্মীর সংখ্যা নিয়ে বিএনপিকে কাদেরের চ্যালেঞ্জ শেখ হাসিনা দেশ পরিচালনায় মসৃণভাবে এগিয়ে যাচ্ছেন : মার্কিন থিঙ্ক-ট্যাঙ্ক বছর ঘুরে আবারও এলো পহেলা বৈশাখ ফিলিস্তিনসহ সকল দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির শোলাকিয়ায় দেশের সবচেয়ে বড় ঈদ জামাত অনুষ্ঠিত যশোরে জমে উঠেছে ঈদের কেনাকাটা, দাম বেশি রাখার অভিযোগ

ফেসবুক অ্যাপ দিয়েই চালানো যাবে ইনস্টাগ্রাম

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ২৮ অক্টোবর, ২০২০
  • ৭৪৬ বার দেখা হয়েছে

তথ‌্যপ্রযু‌ক্তি ডেস্ক :
ইনস্টাগ্রাম তাদের পথ চলা শুরু পর পর কয়েক বছরের মধ্যে ফেসবুক কিনে নেয়। ইনস্টাগ্রাম একটি অনলাইন সামাজিক যোগাযোগ মাধ্যম যার মাধ্যমে সবচেয়ে দ্রুত ফটো শেয়ারিং, ভিডিও শেয়ারিং করা যায়। ইনস্টাগ্রাম এর মাধ্যমে ছবি এবং ১৫ সেকেন্ডের দৈর্ঘ্যের ভিডিও আপলোড করা যায। প্রতিদিন ৩০০ মিলিয়নেরও বেশি মানুষ ইনস্টাগ্রাম ব্যবহার করে যারা কিনা ফটো শেয়ার করে থাকে। প্রতিদিন ৭০ মিলিয়ন স্থিরচিত্র এবং ভিডিও শেয়ার করা হয় ইনস্টাগ্রামের মাধ্যমে।

ইউজারদের সুবিধার্থে নিত্যদিনই কিছু না কিছু ফিচার আনে ফেসবুক কিংবা ইনস্টাগ্রাম। ব্যবহারকারীরা যাতে এই সোশ্যাল প্ল্যাটফর্মে এসে কোনওভাবেই একঘেয়ে অনুভব না করেন, তার জন্য সদা সচেষ্ট মার্ক জুকারবার্গের সংস্থা। কারণ ইউজারদের খেয়াল রাখলেই বাড়বে সংস্থার প্রতিপত্তি। আর এবার একসুতোয় বেঁধে দেওয়া হল ফেসবুক ও ইনস্টাগ্রামকে। মিলেমিশে একাকার হয়ে গেল মেসেঞ্জার ও ইনস্টাগ্রামের ডিরেক্ট মেসেজ। অর্থাৎ আপনার কাছে যে কোনও একটি অ্যাপ থাকলেই দুই প্ল্যাটফর্মে করা মেসেজই দেখে নিতে পারবেন। আলাদা করে আর অ্যাপ ডাউনলোড করারও প্রয়োজন হবে না।

ফেসবুকের অংশ ইনস্টাগ্রামকে যুবপ্রজন্মের মধ্যে জনপ্রিয় করে তুলতে নানা ধরনের ফিচার এনেছে কোম্পানি। কখনও আপডেট হয়েছে স্টোরি দেওয়ার ফিচারটি তো কখনও জুড়েছে ক্যালেন্ডার কিংবা ম্যাপের মতো ফিচার। টিকটক বিদায় নেওয়ার পর ভিডিও তৈরির জন্য ইউজারদের ‘রিলস’ উপহার দিয়েছিল ইনস্টাগ্রাম। আর এসব কারণেই বর্তমান জনপ্রিয়তার শিখরে পৌঁছে গিয়েছে এই সোশ্যাল প্ল্যাটফর্মটি। সেটির ব্যবহার আরও খানিকটা বাড়াতেই এবার মেসেঞ্জারের সঙ্গে জুড়ে দেওয়া হল ডিরেক্ট মেসেজকে।

নতুন এই ফিচারটি আসতে চলার ইঙ্গিত ইনস্টাগ্রাম আগেই দিয়েছিল। জানিয়েছিল, এবার ফেসবুক বন্ধুদের সঙ্গে যোগাযোগ হবে আরও সহজ। ইনস্টাগ্রাম অ্যাপ ডাউনলোড না করেই সেলফি স্টিকার তৈরি করা যাবে। বন্ধুদের সঙ্গে চ্যাট করা যাবে। ফেসবুকের অবশ্য বক্তব্য, ইউজারদের সুবিধার কথা মাথায় রেখেই দুটিকে জুড়ে দেওয়া হয়েছে। এতে অ্যাপের প্রাইভেসিতেও কোনও প্রভাব পড়বে না। ফেসবুকের নয়া ঘোষণার পর থেকেই টুইটারে ট্রেন্ডিং হয়ে গিয়েছে বিষয়টি।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি