Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
বাজারে সয়লাব নকল ইউনানী, আয়ুর্বেদিক ও ভারতীয় যৌন উত্তেজক ঔষধ – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:২৫ অপরাহ্ন
শিরোনামঃ
উপজেলা নির্বাচন মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোট থেকে সরে দাঁড়ানোর নির্দেশ দেশের মানুষকে ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল বিএনপি : প্রধানমন্ত্রী কেউ মানুষের ভাগ্য পরিবর্তনে কোনো পদক্ষেপ নেয়নি: প্রধানমন্ত্রী বিশ্ববিদ্যালয়গুলোয় যুগোপযোগী কারিকুলাম প্রণয়ন করতে হবে : রাষ্ট্রপতি জেলে থাকা নেতাকর্মীর সংখ্যা নিয়ে বিএনপিকে কাদেরের চ্যালেঞ্জ শেখ হাসিনা দেশ পরিচালনায় মসৃণভাবে এগিয়ে যাচ্ছেন : মার্কিন থিঙ্ক-ট্যাঙ্ক বছর ঘুরে আবারও এলো পহেলা বৈশাখ ফিলিস্তিনসহ সকল দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির শোলাকিয়ায় দেশের সবচেয়ে বড় ঈদ জামাত অনুষ্ঠিত যশোরে জমে উঠেছে ঈদের কেনাকাটা, দাম বেশি রাখার অভিযোগ

বাজারে সয়লাব নকল ইউনানী, আয়ুর্বেদিক ও ভারতীয় যৌন উত্তেজক ঔষধ

বিশেষ প্রতিবেদক
  • আপডেট : শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ৭৩২ বার দেখা হয়েছে

জাতীয় ঔষধনীতি এবং ঔষধ প্রশাসনের বিধিমালা পর্যালোচনা করে দেখা যায়, দেশের মূলবান ঔষধ পাইকারি বাজারগুলোতে বিভিন্ন ইউনানী আয়ুর্বেদিক হারবাল কোম্পানিগুলো ঔষধ নকল ও ভেজাল করে। সঙ্গে কিছু অসাধুচক্র নকল ঔষধ বাজারজাত করছে। বিভিন্ন পাইকারি দোকানে একথা জানতে চাওয়া হলে নাম প্রকাশ করতে নারাজ কারণ পাইকারি দোকানদাররা নকল ঔষধ কম মূল্যে কিনেন।
ক্ষণস্থায়ীভাবে লাভবান হচ্ছে কিন্তু মানহীন নকল ভেজাল ঔষধ সেবন করে মানুষ কি পরিমান ক্ষতির মধ্যে ধাবিত হয়ে পড়ছে তা ভাষায় সংঙ্কুলান করা যাবে না।
অন্যদিকে ভারতীয় যৌন উত্তেজক ঔষধ বাজার সয়লাব করে ফেলছে এক বিশাল চক্র। ভারতীয় ঔষধ বাজারজাত করণে মস্তবড় চক্র সক্রিয়।
কিন্তু কোনো ভাবে তাঁদের সন্ধান পাওয়া সম্ভব হচ্ছে না। ভারতীয় যৌন উত্তেজক ঔষধ সহজলভ্য হওয়ায় মানুষ সাময়িকভাবে সেবন করে জীবনে বিশাল ক্ষতির মুখে পড়ছে। অন্যদিকে যৌন উত্তেজক ঔষধ এর পাশাপাশি ব্যাথানাশক ট্যাবলেট ও ইনজেকশন এর সন্ধান পাওয়া যায়। তাই ঔষধ প্রশাসন বিভিন্ন প্রশংসনীয় ভালো কাজ এর মধ্যে নকল ভেজাল ও ভারতীয় অবৈধ ঔষধ এর প্রতি আরো নজর রাখা প্রয়োজন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি