1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:০৭ পূর্বাহ্ন
শিরোনামঃ

বাহরাইনে ফিরতে ঢাকায় প্রবাসীদের মানববন্ধন

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০
  • ৭২৮ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক :
বাহরাইন থেকে বাংলাদেশে ছুটিতে এসে করোনা ভাইরাসের কারণে আটকে পড়া প্রবাসীদের বাহরাইন প্রবেশের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়েছে।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে প্রবাসীদের মানববন্ধনে এ দাবি তোলা হয়।

এ সময় আন্দোলনের আহ্বায়ক শিশির খান বলেন, আমরা বাহরাইন থেকে ছুটিতে আসার পরপরই করোনার প্রাদুর্ভাবের কারণে আটকে পড়ি। আমরা প্রবাসীরা একটা কঠিন পরিস্থিতির মধ্যে আছি। সেটা আর্থিক এবং মানসিক। আমরা জানি বর্তমান পৃথিবীও একটা কঠিন সময় পার করছে। আমরাও তার বাহিরে নয়।

তিনি বলেন, ইতোমধ্যে অনেক দেশই তাদের আটকে পড়া কর্মীদের ফিরিয়ে নিচ্ছে। কিন্তু বাহরাইন থেকে আমরা যারা ছুটিতে এসেছি, আমাদের ফিরিয়ে নেওয়ার জন্য এখনও কোনো ব্যবস্থা হয়নি। বাহরাইন সরকার বাহরাইনের ভেতরে অনেক ধরনের সুযোগ-সুবিধা দিয়েছে। অবৈধ প্রবাসীদের বৈধ করা হয়েছে, ভিজিট ভিসাধারীদের ভিসার মেয়াদ বাড়ানো হয়েছে এবং জেলে থাকাদের মুক্তি দেওয়া হয়েছে। আমরা আগে ছুটিতে এসে আটকা পড়েছি। ১০ মাস অতিবাহিত হয়ে গেছে। এখন পর্যন্ত ব্যবস্থা করা হয়নি।

মানববন্ধনের পর বাহরাইন প্রবাসীরা প্রধানমন্ত্রীর কার্যালয়, পররাষ্ট্র মন্ত্রণালয় এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে স্মারকলিপি দিয়েছেন।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি