Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
বিএসটিআইর মান সনদের আওতাভুক্ত হলো সোলার প্যানেল-ইনভার্টার – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৩২ অপরাহ্ন
শিরোনামঃ
উপজেলা নির্বাচন মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোট থেকে সরে দাঁড়ানোর নির্দেশ দেশের মানুষকে ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল বিএনপি : প্রধানমন্ত্রী কেউ মানুষের ভাগ্য পরিবর্তনে কোনো পদক্ষেপ নেয়নি: প্রধানমন্ত্রী বিশ্ববিদ্যালয়গুলোয় যুগোপযোগী কারিকুলাম প্রণয়ন করতে হবে : রাষ্ট্রপতি জেলে থাকা নেতাকর্মীর সংখ্যা নিয়ে বিএনপিকে কাদেরের চ্যালেঞ্জ শেখ হাসিনা দেশ পরিচালনায় মসৃণভাবে এগিয়ে যাচ্ছেন : মার্কিন থিঙ্ক-ট্যাঙ্ক বছর ঘুরে আবারও এলো পহেলা বৈশাখ ফিলিস্তিনসহ সকল দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির শোলাকিয়ায় দেশের সবচেয়ে বড় ঈদ জামাত অনুষ্ঠিত যশোরে জমে উঠেছে ঈদের কেনাকাটা, দাম বেশি রাখার অভিযোগ

বিএসটিআইর মান সনদের আওতাভুক্ত হলো সোলার প্যানেল-ইনভার্টার

অনলাইন ডেস্ক
  • আপডেট : বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১
  • ২৫৮ বার দেখা হয়েছে

বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) বাধ্যতামূলক মান সনদের আওতাভুক্ত হয়েছে সোলার প্যানেল ও ইনভার্টার।
বুধবার (৩ মার্চ) অনুষ্ঠিত বিএসটিআইর ৩৫তম কাউন্সিল সভায় এ সিদ্ধান্ত অনুমোদিত হয়।
এছাড়াও বাধ্যতামূলক পণ্য হিসেবে নতুন অন্তর্ভুক্ত ৪৩টি পণ্যের পরীক্ষার ফি অনুমোদন, আঞ্চলিক ও জেলা পর্যায়ে বিএসটিআইর নতুন অফিস স্থাপন ও জনবল বৃদ্ধি, কুমিল্লা, কক্সবাজার, ফরিদপুর ও ময়মনসিংহ কার্যালয়ের পদার্থ ল্যাব স্থাপনের বিষয়গুলো অনুমোদন দিয়েছে বিএসটিআই কাউন্সিল।

সভায় শিল্পমন্ত্রী ও বিএসটিআই কাউন্সিলের চেয়ারম্যান নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন সভাপতিত্ব করেন। বিএসটিআই কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ও শিল্পসচিব কে এম আলী আজম, বিএসটিআইর মহাপরিচালক ও কাউন্সিলের সদস্য সচিব ড. মো. নজরুল আনোয়ার উপস্থিত ছিলেন।
এছাড়া, সভায় শিল্প, স্বরাষ্ট্র, অর্থ, মৎস্য ও প্রাণিসম্পদ, বাণিজ্য, বস্ত্র ও পাট, তথ্য, কৃষি, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ, জ্বালানি ও খনিজসম্পদ, আইসিটি মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, তথ্য অধিদপ্তর, বাংলাদেশ টেলিভিশন, কৃষি গবেষণা কাউন্সিল, বিসিএসআইআর, আমদানি ও রপ্তানি নিয়ন্ত্রক, ইপিবি এবং এফবিসিসিআই, এমসিসিআই, ক্যাবসহ কাউন্সিলের সদস্য প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।
শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, বাংলাদেশ স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ করে আন্তর্জাতিক অঙ্গণে যে মর্যাদা অর্জন করেছে, সে ধারা অব্যাহত রাখতে বিএসটিআইকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে এবং পণ্যের গুণগত মান নিয়ন্ত্রণ কার্যক্রম জোরদার করতে হবে। অভ্যন্তরীণ বাজার এবং রপ্তানির ক্ষেত্রে পণ্যের গুণগত মান নিয়ন্ত্রণ করা এবং মানসম্মত পণ্য উৎপাদনে সহায়ক ভূমিকা রাখতে হবে।

তিনি আরও বলেন, বর্তমান বিশ্বে হালাল পণ্যের সার্টিফিকেশন একটি গুরুত্বপূর্ণ বিষয়, বিএসটিআইকে পণ্যের হালাল সার্টিফিকেশনের ক্ষেত্রে গুণগত মান ঠিক রেখে এগিয়ে যেতে হবে। তৃণমূল থেকে জেলা-উপজেলা পর্যায়ে মানসম্মত পণ্য উৎপাদনে বিএসটিআইকে নিবিড় পর্যবেক্ষণ করার উপর তিনি গুরুত্বারোপ করেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি