1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৪৮ অপরাহ্ন

‘বিএসপি’র সঙ্গে আলোচনাপূর্বে তথ্যমন্ত্রী

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০২১
  • ৪১৪ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, সরকার একটি নীতিমালার ভিত্তিতে প্রয়োগ করবে ভ্যাকসিন। যারা ফ্রন্টলাইন ফাইটার মহামারির ক্ষেত্রে তারা নিশ্চয়ই প্রথমে পাওয়ার অধিকার রাখে। এই ব্যাপারে সরকার চিন্তা-ভাবনা করে যাদেরকে আগে দেয়া প্রয়োজন তাদেরকে আগে দেয়া হবে। বিএনপি যদি আগে ভ্যাকসিন নিতে চায় আমি স্বাস্থ্যমন্ত্রীকে অনুরোধ করতে পারি বিএনপিকে যেন আগে ভ্যাকসিন দেয়া হয়।

বুধবার দুপুরে তথ্য মন্ত্রণালয় সভাকক্ষে বাংলাদেশ সংবাদপত্র পরিষদ নেতৃবৃন্দের সঙ্গে বৈঠকের আগে ব্রিফিংকালে এ কথা বলেন তিনি। বাংলাদেশ সংবাদপত্র পরিষদ বিএসপি’র সাধারণ সম্পাদক এম.জি.কিবরিয়া চৌধুরীর নেতৃত্বে প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন, রফিক উল্লাহ সিকদার, কাজী আনোয়ার কামাল, মাসুদুর রহমান নিলু, নিতিশ সাহা, শাহাদাৎ হোসেন সাহিন, রবিউল ইসলাম রুবেল, বিএফপির উপদেষ্টা আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা মন্ডলীর সদস্য মুজ্জাফর হোসেন পল্টু তথ্যমন্ত্রীকে শুভেচ্ছা জ্ঞাপন করেন।

বিএসপি’র সাধারণ সম্পাদক এর মাধ্যমে মন্ত্রী বিএসপি’র বিভিন্ন দাবী নিয়ে আন্তরিকতার সাথে বাস্তবায়নের কথা বলেন। এছাড়া সংবাদপত্র শিল্পের উন্নয়ন ও সহযোগিতার আশ্বাস প্রদান করেন।
তথ্যমন্ত্রী বলেন, তারা (বিএনপি) মনে করেছিল এই করোনা মহামারি সরকার সঠিকভাবে মোকাবিলা করতে পারবে না। যখন সেটি হয়নি তারা প্রথম থেকে আশঙ্কা বা ধরণা করেছিল এমনকি হয়ত প্রার্থনাও করেছিল যে করোনায় যেন ব্যাপক লোক ক্ষয় হয় এবং দেশে একটি অরাজক পরিস্থিতি সৃষ্টি হয়, কিন্তু তা হয়নি। এতে তারা প্রচন্ড হতাশ হয়েছে।
তিনি আরও বলেন, প্রথম করোনা মহামারিকে প্রধানমন্ত্রী বলিষ্ঠ নেতৃত্বে যেভাবে মোকাবিলা করেছেন সেটি সর্বমহলে প্রশংসিত হয়েছে, বিশ্বসভায় এটি প্রশংসিত হয়েছে। এমনকি হেলথ অরগানাইজেশনে প্রশংসিত হয়েছে। ব্লুমবার্গের মতে করোনা মোকাবিলা করার ক্ষেত্রে বাংলাদেশের অবস্থান উপমহাদেশে সবার উপরে। পুরো পৃথিবীতে বাংলাদেশের অবস্থান ২০তম।’

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি