1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১২:০৮ অপরাহ্ন
শিরোনামঃ
২৩ নাবিকসহ আমিরাতের আল-হামরিয়া বন্দরে ভিড়ল এমভি আবদুল্লাহ তাপপ্রবাহে বিচারকাজ অনলাইনে করতে প্রধান বিচারপতিকে বারের চিঠি প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে কাতারের আমির বেনজীর আহমেদের দুর্নীতির অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরে যাচ্ছেন বুধবার, সই হচ্ছে ছয় চুক্তি-সমঝোতা প্রবাসীদের তিন ব্যাংকের একটিতে তারল্যসংকটে, আরেকটি চেয়ারম্যানই সর্বেসর্বা ,অন্যটি এমডি–শূন্য দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি মার্কিন ডলার দুবাই পৌঁছেছে এমভি আবদুল্লাহ নতুন করে ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি

বিভিন্ন দেশে ভিন্ন স্বাদে সকালের চা

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ২৯ এপ্রিল, ২০২৩
  • ১৯৫ বার দেখা হয়েছে

চা আসলেই চমৎকার পানীয়। চা উৎপাদনে বাংলাদেশ বিশ্বের অন্যতম।চা পানে দিন শুরু হয়ে সারা দিনের বিভিন্ন আয়োজনে চা থাকে মধ্যমণি হয়ে। চায়ের কত ধরণ আর স্বাদ। বিশ্বের বিভিন্ন দেশে স্বাদে আলাদা হলেও এর কদর কিন্তু কোথাও কম নয়।

বাংলাদেশ: রং চা, দুধ চা, মসলা চা, গ্রিন টি বা হারবাল টি।

সকালটা শুরু হয় এককাপ চায়ে, কাজে মনোযোগ দেয়ার আগেও চাই এককাপ, দুপুরের পর ক্লান্তি কাটাতে,কাজে চাঙা থাকতে আর সন্ধ্যার আড্ডায় চা ছাড়া চলেই না আমাদের। চায়ের স্বাদ বাড়াতে চায়ে যোগ হয় লেবু, আদা, তুলসি-পুদিনা, কখনও বরফ কখনো ক্রিম।

ভারত: বাড়িতে কোনো অতিথি এলে প্রথম চা দিয়েই আপ্যায়ন করে ভারতীয়রা। দার্জিলিং-টি আসাম টি দুনিয়া বিখ্যাত।

চীন: প্রথম চায়ের প্রচলন শুরু হয়েছিল চীনে। ব্ল্যাক টি, রেড টি চাষ হয় চীনে। ব্ল্যাক টি চীনে সতর্কতা বাড়ানো, রক্তে কোলেস্টেরলের মাত্রা কমানো ও চুলের স্বাস্থ্য ভাল রাখতে ব্যবহৃত হয়।

জাপান: যদি সবচেয়ে শক্তিশালী ও স্বাস্থ্যকর গ্রিন টি খেতে চান তা হলে আপনাকে অবশ্যই খেতে হবে জাপানের মাচা। চিকিৎসকরা বলে থাকেন অ্যান্টিঅক্সিড্যান্টে পরিপূর্ণ এই চা ক্যানসারে প্রতিরোধ দারুণ উপকারী।

থাইল্যান্ড: তেঁতুল ও স্টার আনিজ দেওয়া একটু মিষ্টি স্বাদের চা খেতেই পছন্দ করেন থাই-রা।

ব্রিটেন: ব্রিটিশদের কাছে চা একটা রাজকীয় ব্যাপার। দুধ চা তাদের বেশি পছন্দ, তবে ব্ল্যাক, গ্রিনও পান করেন।

সকালের এক কাপ চায়ের সঙ্গে চাঙা থাকি!

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি