Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
বিশ্বকাপ দেখতে যাওয়া প্রত্যেক দর্শকের উপর থাকবে কাতারের নজরদারি – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৩৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
উপজেলা নির্বাচন মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোট থেকে সরে দাঁড়ানোর নির্দেশ দেশের মানুষকে ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল বিএনপি : প্রধানমন্ত্রী কেউ মানুষের ভাগ্য পরিবর্তনে কোনো পদক্ষেপ নেয়নি: প্রধানমন্ত্রী বিশ্ববিদ্যালয়গুলোয় যুগোপযোগী কারিকুলাম প্রণয়ন করতে হবে : রাষ্ট্রপতি জেলে থাকা নেতাকর্মীর সংখ্যা নিয়ে বিএনপিকে কাদেরের চ্যালেঞ্জ শেখ হাসিনা দেশ পরিচালনায় মসৃণভাবে এগিয়ে যাচ্ছেন : মার্কিন থিঙ্ক-ট্যাঙ্ক বছর ঘুরে আবারও এলো পহেলা বৈশাখ ফিলিস্তিনসহ সকল দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির শোলাকিয়ায় দেশের সবচেয়ে বড় ঈদ জামাত অনুষ্ঠিত যশোরে জমে উঠেছে ঈদের কেনাকাটা, দাম বেশি রাখার অভিযোগ

বিশ্বকাপ দেখতে যাওয়া প্রত্যেক দর্শকের উপর থাকবে কাতারের নজরদারি

রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০২২
  • ১০৬ বার দেখা হয়েছে

আসন্ন কাতার বিশ্বকাপ দেখতে যাওয়া দর্শকদের নিয়ে যেতে হবে করোনার নেগেটিভ কোভিড রিপোর্ট। না হয় খেলা দেখার টিকিট থাকলেও ঢুকতে দেয়া হবে না মাঠে। এমনটাই জানিয়েছে সে দেশের সরকার। শুধু তাই নয়, বিশ্বকাপ দেখতে যাওয়া প্রত্যেক দর্শকের উপর নজর রাখবে তারা।

কাতার বিশ্বকাপের আগে কিছু নিয়মের কথা জানিয়েছে কাতার সরকার। দর্শকদের কাতার বিমানবন্দরে নামার পরেই একটি সরকারি অ্যাপ ডাউনলোড করতে হবে। এই অ্যাপের মাধ্যমে কে, কখন, কোথায় যাচ্ছেন, তার সব খবর সরকারের কাছে থাকবে। প্রয়োজনে ওই ব্যক্তির সঙ্গে যোগাযোগও করতে পারে তারা।

বিশ্বকাপের সময় যাতে কোনো ভাবেই করোনা সংক্রমণ না ছড়ায় তার জন্য কড়া বন্দোবস্ত করা হয়েছে। আয়োজকরা জানিয়েছেন, কাতারে পা দেয়ার পরে বিমানবন্দরেই দর্শকদের কোভিড রিপোর্ট পরীক্ষা করে দেখা হবে। অন্তত ৪৮ ঘণ্টা আগের নেগেটিভ কোভিড রিপোর্ট দেখালে তবেই তাকে দেশে ঢুকতে দেয়া হবে। আরটি-পিসিআর ছাড়া অন্য কোনো রিপোর্ট নেয়া হবে না। অবশ্য যদি কারও শরীরে উপসর্গ না থাকে, তা হলে কাতারে নামার পরে আর নতুন করে কোভিড পরীক্ষা করা হবে না।

কাতার বিশ্বকাপ দেখতে অন্তত ১২ লক্ষ দর্শকের যাওয়ার কথা। করোনার টিকা না নিলে ঢুকতে দেয়া হবে না, এমন কোনো কড়াকড়ি করা হচ্ছে না। তবে সেখানে গিয়ে বাস, সাবওয়েতে মাস্ক পরে থাকতে হবে। স্টেডিয়ামে ঢোকার আগে প্রত্যেক দর্শকের শরীরের তাপমাত্রা পরীক্ষা করে দেখা হবে বলে জানানো হয়েছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি