1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:৪২ অপরাহ্ন
শিরোনামঃ
কাতার-বাংলাদেশ ১০ চুক্তি-সমঝোতা সই ২৩ নাবিকসহ আমিরাতের আল-হামরিয়া বন্দরে ভিড়ল এমভি আবদুল্লাহ তাপপ্রবাহে বিচারকাজ অনলাইনে করতে প্রধান বিচারপতিকে বারের চিঠি প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে কাতারের আমির বেনজীর আহমেদের দুর্নীতির অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরে যাচ্ছেন বুধবার, সই হচ্ছে ছয় চুক্তি-সমঝোতা প্রবাসীদের তিন ব্যাংকের একটিতে তারল্যসংকটে, আরেকটি চেয়ারম্যানই সর্বেসর্বা ,অন্যটি এমডি–শূন্য দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি মার্কিন ডলার দুবাই পৌঁছেছে এমভি আবদুল্লাহ

বিশ্বে করোনায় বেড়েছে মৃত্যু ও শনাক্ত

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ১ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৭২ বার দেখা হয়েছে

করোনায় বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৯১০ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬৩ হাজার ৫০৪ জন। এ সময় সুস্থ হয়েছেন ২ লাখ ২২ হাজার ৬৪৭ জন।

বুধবার (১ ফেব্রুয়ারি) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে জাপানে। এ সময়ে দেশটিতে মৃত্যু হয়েছে ২৪৬ জনের এবং আক্রান্ত হয়েছেন ৫৭ হাজার ২৬৪ জন।

এ ছাড়া, যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৯১ জন এবং মারা গেছেন ১৬৪ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৮৬০ জন এবং মারা গেছেন ৫৭ জন। ব্রাজিলে আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৯৭২ জন এবং মারা গেছেন ১৮২ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৬২৯ জন এবং মারা গেছেন ২৪ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৭৯২ জন এবং মারা গেছেন ৪৫ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ২৮৭ জন এবং মারা গেছেন ৩২ জন।

একইসময়ে, ইরানে আক্রান্ত হয়েছেন ৯৮ জন এবং মারা গেছেন ২ জন। মেস্কিকো আক্রান্ত হয়েছেন ৫৪০ জন এবং মারা গেছেন ৮ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ২৬০ জন এবং মারা গেছেন ৪ জন। পোল্যান্ডে আক্রান্ত হয়েছেন ৯৮৯ জন এবং মারা গেছেন ১২ জন। অস্ট্রিয়ায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৪৮২ জন এবং মারা গেছেন ২৭ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ১ হাজার ১৯ জন এবং মারা গেছেন ৬ জন। ইসরাইলে আক্রান্ত হয়েছেন ৮৭২ জন এবং মারা গেছেন ১৬ জন। ফিলিপাইন আক্রান্ত হয়েছেন ৮৯ জন এবং মারা গেছেন ৪ জন। ডেনমার্কে আক্রান্ত হয়েছেন ১১০ জন এবং মারা গেছেন ৭ জন। হংকংয়ে আক্রান্ত হয়েছেন ৩৬১ জন এবং মারা গেছেন ১৫ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭ কোটি ৫১ লাখ ৭১ হাজার ৮৬১ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৭ লাখ ৬২ হাজার ২৩২ জনের। সুস্থ হয়েছেন ৬৪ কোটি ৭৫ লাখ ৫৬ হাজার ৬৪২ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি