1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:০৫ অপরাহ্ন
শিরোনামঃ
কাতার-বাংলাদেশ ১০ চুক্তি-সমঝোতা সই ২৩ নাবিকসহ আমিরাতের আল-হামরিয়া বন্দরে ভিড়ল এমভি আবদুল্লাহ তাপপ্রবাহে বিচারকাজ অনলাইনে করতে প্রধান বিচারপতিকে বারের চিঠি প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে কাতারের আমির বেনজীর আহমেদের দুর্নীতির অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরে যাচ্ছেন বুধবার, সই হচ্ছে ছয় চুক্তি-সমঝোতা প্রবাসীদের তিন ব্যাংকের একটিতে তারল্যসংকটে, আরেকটি চেয়ারম্যানই সর্বেসর্বা ,অন্যটি এমডি–শূন্য দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি মার্কিন ডলার দুবাই পৌঁছেছে এমভি আবদুল্লাহ

‘ভারতও বাংলাদেশের স্বাধীনতার সুর্বণজয়ন্তী উদযাপন করবে’

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : সোমবার, ১ মার্চ, ২০২১
  • ২৪৬ বার দেখা হয়েছে

ভারতও বাংলাদেশের স্বাধীনতার সুর্বণজয়ন্তী উদযাপন করবে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী। তিনি বলেন, এ বছর বাংলাদেশের স্বাধীনতার সুর্বণজয়ন্তী উদযাপিত হবে। এ আয়োজন দুই দেশ একসঙ্গে উদযাপন করবে।

সোমবার (১ মার্চ) সকাল সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবের মিডিয়া সেন্টার উদ্বোধন করে তিনি এ কথা বলেন।

বিক্রম কুমার দোরাইস্বামী বলেন, ১৯৭১ সাল থেকেই ভারত ও বাংলাদেশের মধ্যে সম্পর্ক তৈরি হয়েছে। বাংলাদেশ ভারতের বিভিন্ন ক্ষেত্রের গুরুত্বপূর্ণ সহযোগী। একাত্তর সালে যে সম্পর্ক হয়েছিলো, সেটি এখনও রয়েছে। ভবিষ্যতে এ দুই দেশের সম্পর্ক আরও ভালো হবে।
তিনি বলেন, জাতীয় প্রেসক্লাব সাংবাদিকদের পেশাগত কাজে ভূমিকা রাখছে। এখানে শুধু সাংবাদিকই নয় কবি, লেখক, চলচ্চিত্র নির্মাতারাও রয়েছেন। আমরা প্রেসক্লাবের মিডিয়া সেন্টারের উন্নয়ন কাজের সহযোগী হতে পেরে আনন্দিত। ভারত ভবিষ্যতে যদি সুযোগ পায়, আরও ভূমিকা রাখবে।

উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, মুক্তিযুদ্ধের সময়ে থেকেই ভারতের সঙ্গে আমাদের সম্পর্ক। সে সম্পর্ক এখন সবচেয়ে ভালো পর্যায়ে রয়েছে। সরকারের সঙ্গে সরকারের সম্পর্ক রয়েছে। একই সঙ্গে দুই দেশের জনগণের মধ্যেও সম্পর্কের উন্নয়ন করতে হবে। সে সঙ্গে দুই দেশের গণমাধ্যমের মধ্যেও সহযোগিতা বাড়াতে হবে।

জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খানের সঞ্চালনায় এ সময় আরও উপস্থিত ছিলেন ক্লাবের যুগ্ম সম্পাদক মাঈনুল আলম ও আশরাফ আলী, কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরীসহ ক্লাবের সদস্যরা।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি