1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৫১ পূর্বাহ্ন
শিরোনামঃ

ভারতে বেড়েই চলছে মৃত্যুর মিছিল, কোনভাবেই নিবছে না চিতার আগুন !

অনলাইন ডেস্ক
  • আপডেট : মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১
  • ৩৩২ বার দেখা হয়েছে

প্রায় দু’সপ্তাহ ধরে দিনের পর দিন বেড়ে চলার পর অবশেষে ভারতে কিছুটা কমেছে দৈনিক করোনায় আক্রান্তের সংখ্যা। তবে সেটা এখনও তিন লাখের বেশি। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে সংক্রমিত হয়েছেন প্রায় সোয়া তিন লাখ মানুষ। মারা গেছেন ২৭৭১ জন।

মঙ্গলবার (২৭ এপ্রিল) ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩ লাখ ২৩ হাজার ১৪৪ জন। সর্বশেষ এই সংখ্যা নিয়ে মহামারির শুরু থেকে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৭৬ লাখ ৩৬ হাজার ৩০৭ জনে।

গত কয়েকদিন ধরে ভারতে দৈনিক মৃত্যুতে তৈরি হয়েছিল নতুন রেকর্ড। সোমবারের তুলনায় মঙ্গলবার মৃত্যু কম হলেও তা আড়াই হাজারের ওপরেই রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ৭৭১ জন। এ নিয়ে দক্ষিণ এশিয়ার এই দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৯৭ হাজার ৮৯৪ জনে।

মঙ্গলবার দৈনিক সংক্রমণ কিছুটা কমলেও তিন লক্ষাধিক নতুন আক্রান্ত দেশটিতে সক্রিয় রোগীর সংখ্যাকে বাড়িয়ে দিয়েছে বহু গুণ। ভারতে এখন মোট সক্রিয় রোগীর সংখ্যা ২৮ লাখ ৮২ হাজারের বেশি।

এই বিপুল সংখ্যক সক্রিয় রোগীর কারণে সারা ভারত জুড়ে হাসপাতালগুলোতে দেখা দিয়েছে শয্যা ও অক্সিজেন সংকট। একের পর এক হাসপাতাল ঘুরেও শয্যা পাচ্ছেন না অনেকে। আবার শয্যা পেলেও অক্সিজেনের অভাবে রোগীর মৃত্যু হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি