Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
ভারত থেকে তেঁতুল বিচি আমদানি – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:১৪ অপরাহ্ন
শিরোনামঃ
ওমরাহকারীদের ফেরার তারিখ নির্ধারণ করে দিলো সৌদি উপজেলা নির্বাচন মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোট থেকে সরে দাঁড়ানোর নির্দেশ দেশের মানুষকে ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল বিএনপি : প্রধানমন্ত্রী কেউ মানুষের ভাগ্য পরিবর্তনে কোনো পদক্ষেপ নেয়নি: প্রধানমন্ত্রী বিশ্ববিদ্যালয়গুলোয় যুগোপযোগী কারিকুলাম প্রণয়ন করতে হবে : রাষ্ট্রপতি জেলে থাকা নেতাকর্মীর সংখ্যা নিয়ে বিএনপিকে কাদেরের চ্যালেঞ্জ শেখ হাসিনা দেশ পরিচালনায় মসৃণভাবে এগিয়ে যাচ্ছেন : মার্কিন থিঙ্ক-ট্যাঙ্ক বছর ঘুরে আবারও এলো পহেলা বৈশাখ ফিলিস্তিনসহ সকল দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির শোলাকিয়ায় দেশের সবচেয়ে বড় ঈদ জামাত অনুষ্ঠিত

ভারত থেকে তেঁতুল বিচি আমদানি

অনলাইন ডেস্ক
  • আপডেট : রবিবার, ৭ মার্চ, ২০২১
  • ২৪৯ বার দেখা হয়েছে

এবার ভারত থেকে আমদানি করা হয়েছে তেঁতুল বিচি! যদিও দেশের মানুষ তেঁতুল খাবারের পর সেই বিচিগুলো ফেলে দেয় বিভিন্ন জায়গায়। দেশে যার কোনো মূল্য নেই, সেই তেঁতুল বিচি প্রথমবারের মত ভারত থেকে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে আমদানি হয়েছে।

গতকাল শনিবার (৬ মার্চ) বিকেলে ভারত থেকে চট্টগ্রামের উজ্জল শাহ নামের এক আমদানিকারকের তেঁতুল বিচি বোঝাই একটি ট্রাক বন্দরে প্রবেশ করে। পরপরই আরও দুটি তেঁতুল বিচি বোঝাই ট্রাক স্থলবন্দরে প্রবেশ করে।

তেঁতুল বিচি আমদানির বিষয়টি নিশ্চিত করে আমদানিকারক প্রতিষ্ঠানের প্রতিনিধি অনিক সরকার জানান, দেশে মশার কয়েল তৈরির কাঁচামাল হিসেবে তেঁতুল বিচির চাহিদা থাকায় প্রথমবার এটি আমদানি করা হচ্ছে। দেশের বাজারে ভালো দাম রয়েছে। আমদানিকৃত এসব তেঁতুল বিচি ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করা হচ্ছে।
হিলি কাস্টমসের তথ্য মতে, শনিবার ভারত থেকে হিলি স্থলবন্দর দিয়ে ভারতীয় ৩টি ট্রাকে ৯০ মেট্রিক টন তেঁতুল বিচি আমদানি হয়েছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি