1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৪৩ পূর্বাহ্ন

মসজিদে বিস্ফোরণ আফগানিস্তানে , নিহত ১৬

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ৮ জুন, ২০২৩
  • ৬০ বার দেখা হয়েছে
আফগানিস্তানের একটি মসজিদে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ১৬ জন নিহত এবং ৫০ জনেরও বেশি আহত হওয়ার খবর পাওয়া গেছে। বাদাখশান প্রদেশের ফৈজাবাদে বৃহস্পতিবার সকালে বিস্ফোরণটি ঘটে।

স্পুৎনিক টেলিগ্রাম চ্যানেলের খবরে বলা হয়েছে, বাদাখশান প্রদেশের তালেবান ডেপুটি গভর্নরের স্মরণে আয়োজনকে লক্ষ্য করে এই বিস্ফোরণটি ঘটানো হয়েছে।

তিনি এই সপ্তাহে আত্মঘাতী বোমা বিস্ফোরণে নিহত হয়েছেন। স্থানীয় সম্প্রচারকারী টোলো নিউজও একই তথ্য জানিয়েছে।টোলো নিউজ অনুসারে, একটি স্থানীয় হাসপাতাল প্রশাসন হতাহতের পরিসংখ্যান নিশ্চিত করে জানিয়েছে, মৃত ও আহতদের বেশির ভাগকেই স্বাস্থ্যকেন্দ্রে স্থানান্তর করা হয়েছে।

এর আগে স্থানীয় তালেবান কর্মকর্তা মোয়াজুদ্দিন আহমাদিও বিস্ফোরণের বিষয়টি নিশ্চিত করেছেন।

তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেছে কি না তা স্পষ্ট নয় বলে জানিয়েছিলেন তিনি।এখন পর্যন্ত কেউ এ হামলার দায় স্বীকার করেনি।

মঙ্গলবার আফগানিস্তানের বাদাখশান প্রদেশের ডেপুটি গভর্নর নিসার আহমেদ আহমাদি একটি গাড়িবোমায় তার চালকসহ নিহত হন। সেই ঘটনায় আরো ছয়জন আহত হয়েছেন।

তালেবানের ডেপুটি গভর্নর ও তার গাড়িচালক নিহত হওয়া হামলার দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট (আইএসআইএস)।আরো পড়ুন : গাড়িবোমা হামলায় আফগান প্রাদেশিক গভর্নর নিহত

২০২১ সালের আগস্টে তালেবান দেশটির নিয়ন্ত্রণ নেওয়ার পর থেকে আইএসআইএস একটি গুরুত্বপূর্ণ নিরাপত্তা হুমকি হয়ে দাঁড়িয়েছে। জঙ্গিগোষ্ঠীগুলো প্রায় দুই বছরে রাশিয়ান দূতাবাস, পাকিস্তানের কূটনৈতিক মিশন এবং কাবুলের কেন্দ্রস্থলে চীনের পরিচালিত একটি হোটেলে বেশ কয়েকটি নৃশংস হামলার জন্য দায়ী।

সূত্র : খামা প্রেস, আনাদোলু এজেন্সি, ইয়েনিসাফাক

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি