Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
মাছে-ভাতে বাঙালির রূপকার শেখ হাসিনা : মনোরঞ্জন শীল গোপাল  – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:৪৪ অপরাহ্ন
শিরোনামঃ
উপজেলা নির্বাচন মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোট থেকে সরে দাঁড়ানোর নির্দেশ দেশের মানুষকে ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল বিএনপি : প্রধানমন্ত্রী কেউ মানুষের ভাগ্য পরিবর্তনে কোনো পদক্ষেপ নেয়নি: প্রধানমন্ত্রী বিশ্ববিদ্যালয়গুলোয় যুগোপযোগী কারিকুলাম প্রণয়ন করতে হবে : রাষ্ট্রপতি জেলে থাকা নেতাকর্মীর সংখ্যা নিয়ে বিএনপিকে কাদেরের চ্যালেঞ্জ শেখ হাসিনা দেশ পরিচালনায় মসৃণভাবে এগিয়ে যাচ্ছেন : মার্কিন থিঙ্ক-ট্যাঙ্ক বছর ঘুরে আবারও এলো পহেলা বৈশাখ ফিলিস্তিনসহ সকল দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির শোলাকিয়ায় দেশের সবচেয়ে বড় ঈদ জামাত অনুষ্ঠিত যশোরে জমে উঠেছে ঈদের কেনাকাটা, দাম বেশি রাখার অভিযোগ

মাছে-ভাতে বাঙালির রূপকার শেখ হাসিনা : মনোরঞ্জন শীল গোপাল 

ফজিবর রহমান বাবু
  • আপডেট : বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১
  • ৩০২ বার দেখা হয়েছে

দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, বাঙালির ব্যাখ্যা দিতে গিয়ে যারা বারবার এটি বলতে হয় যে মাছে-ভাতে বাঙালি। মাছ ছাড়া বাঙালির ঐতিহ্য থাকে না। মাছে ভাতে বাঙালি এই প্রবাদকে সত্যিকারের রূপদান করেছেন জননেত্রী শেখ হাসিনা। এক কথায় মাছে-ভাতে বাঙালির রূপকার হচ্ছেন শেখ হাসিনা।
তিনি আরও বলেন, আওয়ামী লীগ সরকার যেমনি ভাবে কৃষিকে সর্বাধিক গুরুত্ব প্রদান করেছে, ঠিক তেমনি মাছ উৎপাদনের ক্ষেত্রে সরকার সর্বাধিক যতশীল।
২৯ এপ্রিল ২০২১ বৃহস্পতিবার বিকেলে কাহারোল উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে ইউনিয়ন পর্যায়ে মৎস্যচাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ প্রকল্পের আওতায় স্থানীয় মৎস্য সম্প্রসারণ প্রতিনিধি (লিফ) দের মাঝে বাইসাইকেল সহ অন্যান্য উপকরণ বিতরণকালে প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন এমপি গোপাল।
এসময় ৬টি ইউনিয়নে ৬ জনকে একটি করে বাইসাইকেল, একটি করে ব্যাগ প্রদান করা হয়।
এমপি গোপাল আরও বলেন, করোনা প্রতিরোধক হিসাবে আমিষকে সর্বাধিক গুরুত্ব দিচ্ছেন গবেষকরা। জেলায় সেই আমিষের সর্বোচ্চ যোগানদাতা হচ্ছে কাহারোল উপজেলা। এই উপজেলায় সর্বাধিক মাছের চাষ ও মাছ উৎপন্ন হয়ে থাকে। শুধু তাই নয়, কাহারোলের উৎপাদিত মাছ সমগ্র জেলা এবং প্রতিবেশী জেলাগুলির চাহিদা পূরণ করে থাকে।
এই ধারাবাহিকতাকে বজায় রাখতে গেলে এবং এই উৎপাদন কে আরও সমৃদ্ধ করবার জন্য এখানকার জলাশয় গুলির সংস্কার জরুরী এবং মিঠা পানিতে মাছ চাষে প্রাণী সম্পদ মন্ত্রণালয় যে উদ্যোগ তা সফল করতে গেলে কাহারোলের প্রতি বিশেষ গুরুত্ব আরোপ প্রয়োজন।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুল মালেক সরকার, উপজেলা নির্বাহী অফিসার মনিরুল হাসান, সহকারী কমিশনার (ভুমি) মীর মো. আল কামাহ তমাল, উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা মো. আবুল কালাম আজাদ প্রমুখ।

 

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি