1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:২১ অপরাহ্ন

মারা গেছেন বলিউডের প্রযোজক এজি নাদিয়াদওয়ালা

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ২২ আগস্ট, ২০২২
  • ১৫০ বার দেখা হয়েছে

বলিউডের প্রখ্যাত প্রযোজক আবদুল গাফফার (এজি) নাদিয়াদওয়ালা মারা গেছেন। সোমবার (২২ আগস্ট) মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তার মৃত্যু হয়।

মারা যাওয়ার সময় তার বয়স হয়েছিল ৯১ বছর। তার ছেলে, প্রযোজক ফিরোজ নাদিয়াদওয়ালা মিডিয়াকে খবরটি নিশ্চিত করেছেন।

এজি নাদিয়াদওয়ালা ১৯৫৩ সালে চলচ্চিত্র প্রযোজক হিসেবে তার কর্মজীবন শুরু করেন। প্রায় ৬৯ বছরের ক্যারিয়ারে তিনি ৫০টিরও বেশি হিন্দি সিনেমা নির্মাণ করেন। তিনি প্রদীপ কুমার এবং দারা সিং অভিনীত মহাভারত (১৯৬৫) প্রযোজনায় বিশেষ খ্যাতি পেয়েছেন। এখন পর্যন্ত এটিই ভারতের মহাকাব্য মহাভারতের উপর নির্মিত একমাত্র সিনেমা।

এছাড়া তিনি ওয়েলকাম (২০০৭), হেরা ফেরি (২০০০), আওয়ারা পাগল দিওয়ানার (২০০২) মতো জনপ্রিয় সিনেমার প্রযোজক ছিলেন। তার মৃত্যুতে শোকের ছায়া নেমেছে বলি পাড়ায়।

সিনেমা জগতে তার ৬০ বছর উদযাপনে ২০১৫ সালে একটি বিনোদন দৈনিকের সঙ্গে সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, চলচ্চিত্রের নান্দনিকতা এবং প্রয়োজনীয়তা মাথায় রেখে, আমরা আমাদের বাজেট অনুসারে সিনেমা তৈরি করি, অন্য উপায়ে নয়। আমরা আমাদের খরচ করার আগে গল্প এবং চিত্রনাট্যের গতিশীলতা বুঝতে পারি। এমনকি যদি আমরা একটু বেশি খরচ করি, আমরা নিশ্চিত করি যে ব্যয় করা অর্থটি সংবেদনশীলতা এবং গুণমান উভয় ক্ষেত্রেই দৃশ্যমান হওয়া উচিত।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি