1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:১৭ পূর্বাহ্ন
শিরোনামঃ

মুন্সিগঞ্জ ও চাঁদপুরের চরাঞ্চলের কর্মহীন ও দুঃস্থদের মাঝে ‘বাংলাদেশ কোস্ট গার্ড’ ও ‘বিদ্যানন্দ ফাউন্ডেশন’ এর সহযোগীতায় ত্রাণ বিতরণ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : রবিবার, ১৮ এপ্রিল, ২০২১
  • ২৪৩ বার দেখা হয়েছে

অদ্য ১৮ এপ্রিল ২০২১ তারিখ সকালে বিদ্যানন্দ ফাউন্ডেশন এর ব্যবস্থাপনায় বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশান পাগলা কর্তৃক মুন্সিগঞ্জের বকচর এবং চাঁদপুরের ষাটনল এলাকায় গরীব ও দুঃস্থ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়।

রবিবার (১৮ এপ্রিল) দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার আমিরুল হক এ তথ্য জানান।

তিনি বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকে অদ্যবধি বাংলাদেশ কোস্ট গার্ড উপকূল/চরঞ্চলের মানুষের বিভিন্ন প্রয়োজনে এগিয়ে এসেছে। বর্তমান করোনা ভাইরাসের প্রভাবে উপকূল/চরঞ্চলের কর্মহীন ও দুঃস্থ মানুষের জীবিকা বন্ধ হয়ে যাওয়ায় তাদের সাহায্যে এগিয়ে এসেছে বাংলাদেশ কোস্ট গার্ড ও বিদ্যানন্দ ফাউন্ডেশন। এরই ধারাবাহীকতায় বিদ্যানন্দ ফাউন্ডেশন এর ব্যবস্থাপনায় বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশান পাগলা কর্তৃক মুন্সিগঞ্জের বকচর এবং চাঁদপুরের ষাটনল এলাকায় প্রায় ১০০ গরীব ও দুঃস্থ পরিবারের মাঝে ত্রাণ (চাল, আটা, লবন, ছোলা বুট ও বুটের ডাল) বিতরণ করা হয়।

উক্ত ত্রাণ বিতরন কার্যক্রমে স্টেশান কমান্ডার লেঃ আশমাদুল ইসলাম এবং স্থানীয় জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

এছাড়াও গত ৩১ মার্চ ২০২১ থেকে শুরু করে অদ্য পর্যন্ত বিদ্যানন্দ ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় বাংলাদেশ কোস্ট গার্ড কর্তৃক চাঁদপুরের রাজরাজেশ্বর, হাইমচরের বাংলাবাজার, মুন্সিগঞ্জের মেদিনীমন্ডল ও কান্দিপাড়া, গজারিয়া সদর, ইস্পাহানি চর, ভাটিবলাকি এবং চরবলাকি এলাকার সর্বমোট ৯০০ গরীর ও দুঃস্থ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে।

পাশাপাশি উপকূলীয় অন্যান্য অঞ্চলগুলোতে বিদ্যানন্দ ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় বাংলাদেশ কোস্ট গার্ড কর্তৃক গরীর ও দুঃস্থ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ড এর এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, ডাকাতি দমন ও জননিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি উপকূলীয় অঞ্চলের কর্মহীন ও দুঃস্থদের মাঝে সহযোগীতার এই ধারাবহীকতা নিয়মিত অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি