1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:১৭ অপরাহ্ন
শিরোনামঃ
কাতার-বাংলাদেশ ১০ চুক্তি-সমঝোতা সই ২৩ নাবিকসহ আমিরাতের আল-হামরিয়া বন্দরে ভিড়ল এমভি আবদুল্লাহ তাপপ্রবাহে বিচারকাজ অনলাইনে করতে প্রধান বিচারপতিকে বারের চিঠি প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে কাতারের আমির বেনজীর আহমেদের দুর্নীতির অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরে যাচ্ছেন বুধবার, সই হচ্ছে ছয় চুক্তি-সমঝোতা প্রবাসীদের তিন ব্যাংকের একটিতে তারল্যসংকটে, আরেকটি চেয়ারম্যানই সর্বেসর্বা ,অন্যটি এমডি–শূন্য দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি মার্কিন ডলার দুবাই পৌঁছেছে এমভি আবদুল্লাহ

মেয়র তাপসের আইনজীবী বলেছেন ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ না দিলে ডেইলি স্টারের বিরুদ্ধে মামলা হবে

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ১০ জুন, ২০২৩
  • ৬৯ বার দেখা হয়েছে

১২ জুনের মধ্যে ক্ষমা চেয়ে অর্থ পরিশোধ না করলে মামলা হবে, বলেছেন

ঢাকা দক্ষিণ সিটির মেয়র ফজলে নূর তাপস।ঢাকা দক্ষিণ সিটির মেয়র ফজলে নূর তাপস।

ডেইলি স্টারে প্রকাশিত এক রম্য রচনায় মানহানি হয়েছে দাবি করে আইনি নোটিস পাঠিয়েছিলেন ঢাকা দক্ষিণের মেয়র শেখ ফজলে নূর তাপস; তার জবাবে দুঃখ প্রকাশ করলেও ক্ষমা চেয়ে ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ না দেওয়ায় মামলার হুমকি দিয়েছেন তার আইনজীবী।

১২ জুনের মধ্যে ইংরেজি দৈনিকটির সাড়া না পেলে এই মামলা হবে বলে শনিবার ঢাকার কাওয়ান বাজারে নিজের চেম্বারে সংবাদ সম্মেলন করে জানান মেয়রের আইনজীবী মেজবাহুর রহমান।

গত ১৩ মে ডেইলি স্টারে রম্যবিষয়ক পাতা ‘স্যাটায়ারডে’ তে প্রকাশিত ‘কাটিং ট্রিজ মেক ওয়ে এয়ার’ শিরোনামের লেখা নিয়ে আপত্তি তুলেছেন মেয়র তাপস।

তাতে তার মানহানি হয়েছে দাবি করে তার ক্ষতিপূরণ হিসেবে ১০০ কোটি টাকা চেয়ে গত সোমবার ডেইলি স্টারের সম্পাদক ও প্রকাশক মাহফুজ আনাম, নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হক ও লেখক নাজিবা বাশারকে নোটিস পাঠান হয়।

নোটিস পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে ওই লেখা সরিয়ে নেওয়ার পাশাপাশি সাত দিনের মধ্যে ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে বলা হয়।

১০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে ডেইলি স্টারকে মেয়র তাপসের আইনি নোটিস

শনিবারের সংবাদ সম্মেলনে অ্যাডভোকেট মেজবাহুর বলেন,গত ৮ জুন এই আইনি নোটিসের জবাব তাদের পত্রিকায় দিয়েছে।

“আমাদের আইনি নোটিসের জবাবে ডেইলি স্টার একটি জবাব দিয়েছে। সেখানে তারা তাদের লেখাটা ডিফেন্ড করার চেষ্টা করেছেন। তারা বলেছেন, ‘উন্নত বিশ্বে এ ধরনের স্যাটায়ার ম্যাগাজিনে অনেক লেখা ছাপা হয়, তারপরও এই লেখা কাউকে আঘাত করে থাকলে আমরা দুঃখিত’।”

ডেইলি স্টার তাদের অনলাইন ভার্সন থেকে ওই লেখাটি সরিয়ে নিয়েছে উল্লেখ করে এই আইনজীবী বলেন, তারা যে প্রতিকার চেয়েছিলেন, তার একটি কেবল ডেইলি স্টার বাস্তবায়ন করেছে। এছাড়া ২৪ ঘণ্টার মধ্যে নিঃশর্ত ক্ষমা চেয়ে ডেইলি স্টারে একটি প্রতিবেদন করা এবং ক্ষতিপূরণের ১০০ কোটি টাকা এখনও দেওয়া হয়নি। তাই মামলা করতে যাচ্ছেন তারা।

“ডেইলি স্টারে যে লেখা ছাপা হয়েছে, সেটা দক্ষিণ সিটি করপোরেশন এবং দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মহোদয়কে হেয় করে সারা পৃথিবীর কাছে পৌঁছে দিয়েছে তারা। ওই লিগ্যাল নোটিস তারা পেয়েছেন ৬ জুন। এরমধ্যে তারা মেয়র মহোদয়ের সঙ্গে সাক্ষাৎ করে হোক বা পত্রিকায় বিবৃতি দিয়ে হোক, নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। ক্ষতিপূরণ বাবদ যে অর্থ চাওয়া হয়েছে, তা দিয়ে দেওয়া হলে পরবর্তী কোনো পদক্ষেপ নিব না। যদি তা না হয় আমরা দেওয়ানি এবং ফৌজদারি উভয় কোর্টে মামলা করব। আমাকে এমন নির্দেশনা দেওয়া হয়েছে।”

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি