1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:০১ অপরাহ্ন
শিরোনামঃ

রবিবার টিকাদান শুরু, প্রথম দিনই টিকা নেবেন স্বাস্থ্যমন্ত্রী

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩৭৯ বার দেখা হয়েছে

আগামীকাল রবিবার থেকে সারাদেশে একযোগে করোনা ভাইরাসের টিকাদান কার্যক্রম শুরু হচ্ছে। দেশের এক হাজারের বেশি হাসপাতালে টিকা দেওয়া হবে।

প্রথম দিন টিকা নেবেন স্বাস্থ্যমন্ত্রী স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ও প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনসহ ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তারা। প্রথম ডোজ নেওয়ার পর ৪ সপ্তাহ পর দ্বিতীয় ডোজ নিতে হবে।

রবিবার যারা টিকা পাবেন তাদের মোবাইল ফোনে আজ এসএমএস যাবে। টিকা নিতে তিন লাখের বেশি মানুষ নিবন্ধন করেছেন। টিকাদানে নিয়োজিত থাকবে স্বাস্থ্যকর্মীদের ২ হাজার ৪০২টি দল। নিবন্ধন না করলেও কেন্দ্রে এসে টিকা নিতে পারেন এমন ব্যবস্থা রাখা হচ্ছে। এক্ষেত্রে টিকা নিতে ইচ্ছুক ব্যক্তিকে জাতীয় পরিচয়পত্র সঙ্গে আনতে হবে। আগে নিবন্ধন না করা টিকাগ্রহীতার সব তথ্য রেখে দেওয়া হবে, স্বাস্থ্যকর্মীরা পরে তা ডেটাবেইজে তুলে দেবেন।

এর আগে ২৭ জানুয়ারি ভার্চুয়ালি যুক্ত থেকে টিকা দেওয়ার কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর ভার্চুয়ালি উপস্থিতিতে বাংলাদেশে প্রথম টিকা নিয়েছেন কুর্মিটোলা জেনারেল হাসপাতালের স্টাফ নার্স রুনু ভেরোনিকা কস্তা। এর পর থেকে মন্ত্রী, চিকিৎসক, সাংবাদিক, পুলিশসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ করোনার টিকা নিয়েছেন।

ক্রয়চুক্তি অনুযায়ী ভারত থেকে ৫০ লাখ ডোজ ভ্যাকসিন দেশে এসেছে। অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা উদ্ভাবিত এই টিকা আনা হচ্ছে সেরাম ইনস্টিটিউট অব ইন্ডিয়া থেকে। বাংলাদেশে ভ্যাকসিন আনছে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস। এর আগে ২১ জানুয়ারি বাংলাদেশকে ২০ লাখ ডোজ করোনা টিকা উপহার দেয় ভারত।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি