Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
রাজনীতিতে নাই, ষড়যন্ত্রে আছে বিএনপি – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:২৩ অপরাহ্ন
শিরোনামঃ
উপজেলা নির্বাচন মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোট থেকে সরে দাঁড়ানোর নির্দেশ দেশের মানুষকে ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল বিএনপি : প্রধানমন্ত্রী কেউ মানুষের ভাগ্য পরিবর্তনে কোনো পদক্ষেপ নেয়নি: প্রধানমন্ত্রী বিশ্ববিদ্যালয়গুলোয় যুগোপযোগী কারিকুলাম প্রণয়ন করতে হবে : রাষ্ট্রপতি জেলে থাকা নেতাকর্মীর সংখ্যা নিয়ে বিএনপিকে কাদেরের চ্যালেঞ্জ শেখ হাসিনা দেশ পরিচালনায় মসৃণভাবে এগিয়ে যাচ্ছেন : মার্কিন থিঙ্ক-ট্যাঙ্ক বছর ঘুরে আবারও এলো পহেলা বৈশাখ ফিলিস্তিনসহ সকল দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির শোলাকিয়ায় দেশের সবচেয়ে বড় ঈদ জামাত অনুষ্ঠিত যশোরে জমে উঠেছে ঈদের কেনাকাটা, দাম বেশি রাখার অভিযোগ

রাজনীতিতে নাই, ষড়যন্ত্রে আছে বিএনপি

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ৪৫৫ বার দেখা হয়েছে

বিএনপির দীর্ঘদিন ক্ষমতার বাইরে থাকার কারণে তাদের দলীয় সক্ষমতা, সাংগঠনিক কাঠামো এবং জনপ্রিয়তা হারিয়েছে অনেক আগেই। এখন দলটির শীর্ষ নেতারা রাজনীতির থেকে সরকার বিরোধীর ষড়যন্ত্রে বেশি মনোযোগী। তারা একের পর এক সরকার বিরোধী তৎপরতাকে মদদ দিয়ে যাচ্ছে। এর আগে পদ্মাসেতুতে বিশ্বব্যাংকের অর্থায়ন নিয়ে বিএনপির নেতাদের সক্রিয় হতে দেখা যায়। এরপর লাগাতার সরকারবিরোধী ভূমিকায় দেখা যাচ্ছে দলটিকে।

বিশ্লেষকরা বলছেন, বিএনপির হাতে এখন কোনো সুনির্দিষ্ট কর্মপরিকল্পনা এবং সামনে কি হবে সেটার কোনো ধারণ নেই। কাজেই কারো কাঁধে ভর করে যদি কোনোভাবে সরকারকে চাপে রাখা যায় বা সরকারের পতন ঘটানো যায় সেই চিন্তায় রয়েছে দলটি। তারা ধরেই নিয়েছে গণতান্ত্রিক প্রক্রিয়ায় বিএনপির ক্ষমতায় আসতে পারছে না। তাই বিদেশি বন্ধুদের মুখাপেক্ষী হওয়া এবং ষড়যন্ত্র উস্কে দিয়ে যদি কোনো সুবিধা নেয়া যায়।

বিএনপি এখন রাজনীতির থেকে বেশি মনোযোগ সরকার হটানোর দিকে। আর এর প্রমাণ হচ্ছে বাংলাদেশের এতো উন্নয়ন ও অর্জনের বিষয়ে সরকারকে প্রশংসা না করে বিশ্বব্যাপী বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুন্ণ করার চেষ্টায় ব্যস্ত। বিএনপির যদি রাজনীতিতে মন থাকতো তাহলে কোনোভাবেই বিশ্বব্যাপী বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করার ষড়যন্ত্রের বিষয়ে সোচ্চার হতো না। তারা বাংলাদেশের মানুষের জন্য রাজনীতি করে কাজেই বাংলাদেশের ভাবমূর্তি উজ্জল হয় এমন বিষয়গুলোতে নিজেদের সমর্থন দিতে। কিন্তু তা না দিয়ে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুন্ণ হয় এমন বিষয়গুলোতে সমর্থন দিচ্ছে।

সূত্র : বাংলা ইনসাইডার

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি