Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
রাজশাহী মেডিকেলে আজও ১৪ জনের মৃত্যু – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:০৩ অপরাহ্ন
শিরোনামঃ
উপজেলা নির্বাচন মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোট থেকে সরে দাঁড়ানোর নির্দেশ দেশের মানুষকে ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল বিএনপি : প্রধানমন্ত্রী কেউ মানুষের ভাগ্য পরিবর্তনে কোনো পদক্ষেপ নেয়নি: প্রধানমন্ত্রী বিশ্ববিদ্যালয়গুলোয় যুগোপযোগী কারিকুলাম প্রণয়ন করতে হবে : রাষ্ট্রপতি জেলে থাকা নেতাকর্মীর সংখ্যা নিয়ে বিএনপিকে কাদেরের চ্যালেঞ্জ শেখ হাসিনা দেশ পরিচালনায় মসৃণভাবে এগিয়ে যাচ্ছেন : মার্কিন থিঙ্ক-ট্যাঙ্ক বছর ঘুরে আবারও এলো পহেলা বৈশাখ ফিলিস্তিনসহ সকল দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির শোলাকিয়ায় দেশের সবচেয়ে বড় ঈদ জামাত অনুষ্ঠিত যশোরে জমে উঠেছে ঈদের কেনাকাটা, দাম বেশি রাখার অভিযোগ

রাজশাহী মেডিকেলে আজও ১৪ জনের মৃত্যু

একেএম বাবু
  • আপডেট : শনিবার, ১০ জুলাই, ২০২১
  • ২৯৩ বার দেখা হয়েছে

রাজশাহী প্রতিনিধিঃ গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার (৯ জুলাই) সকাল ৮টা থেকে আজ শনিবার (১০ জুলাই) সকাল ৮টার মধ্যে তাদের মৃত্যু হয়েছে। এর আগের দিন ১৮ জনের মৃত্যু হয়েছিল এই হাসপাতালে। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মৃতদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে ছয়জন ও জ্বর, শ্বাসকষ্টসহ করোনা উপসর্গে মারা গেছেন আটজন। মৃতদের মধ্যে নয়জন পুরুষ এবং পাঁচজন নারী। এদের মধ্যে পাঁচ জনের বয়স ৬১ বছরের ওপরে। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাতজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন ও ৩১ থেকে ৪০ বছরের রয়েছেন একজন।

গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে মারা যাওয়া ১৪ জনের মধ্যে সাত জনের বাড়ি রাজশাহী জেলায়। এছাড়া নাটোরের চারজন, পাবনা, জয়পুরহাট ও চুয়াডাঙ্গায় একজন করে রোগী রয়েছেন। করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে রোগীদের ভর্তি ও সংক্রমণের বিষয়ে শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ৬০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৬ জন। রামেকে করোনা আক্রান্ত হয়ে ২০৭ এবং সন্দেহভাজন ও উপসর্গ নিয়ে ২৪৪ জন ভর্তি রয়েছেন। বর্তমানে রামেক হাসপাতালে ৪৫৪টি করোনা ডেডিকেটেড শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৫২২ জন। এর মধ্যে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রয়েছেন ২০ জন।

এছাড়া করোনা শনাক্তের বিষয়ে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আরও জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর (পলিমারেজ চেইন রিঅ্যাকশন) ল্যাবে ১৮৮ জনের নমুনা সংগ্রহ করে ৭৫ জনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এর আগের দিন একই ল্যাবে ২৮২টি নমুনা পরীক্ষায় ১৮ জনের করোনা পজিটিভ এসেছিল। অন্যদিকে, মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ২৮০ জনের নমুনা পরীক্ষা করে ৭২ জনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এর আগের দিন ১৮৮ জনের নমুনা পরীক্ষায় ৭৫ জনের করোনা পজিটিভ আসে।

দুই ল্যাবের টেস্টে মোট ২১৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৪৭ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। পরীক্ষা বিবেচনায় রাজশাহীতে সংক্রমণের হার কমপছে। বর্তমানে রাজশাহীর করোনা শনাক্তের হার ৩৩ দশমিক ৭৭ এবং চাঁপাইনবাবগঞ্জে করোনা শনাক্তের হার ২০ দশমিক ৪৮ শতাংশে দাঁড়িয়েছে। করোনার ডেল্টা ভ্যারিয়েন্টের সংক্রমণ রোধে রাজশাহীতে গত ১১ জুন থেকে বিশেষ লকডাউন চলমান আছে। রামেক হাসপাতালে এই দশ দিনে মোট ১৭০ জনের মৃত্যু হলো। এছাড়া গত জুনে ৪০৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনা পজিটিভ ছিলেন ১৮৯ জন। অন্যরা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি