Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
‘লকডাউন’ এর ৪র্থ দিনে র‌্যাবের চার লক্ষাধিক টাকা জরিমানা – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:৪৯ অপরাহ্ন

‘লকডাউন’ এর ৪র্থ দিনে র‌্যাবের চার লক্ষাধিক টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : রবিবার, ৪ জুলাই, ২০২১
  • ১৭৭ বার দেখা হয়েছে

করোনা সংক্রমণ রোধে সরকার নির্ধারিত ‘কঠোর লকডাউনের’ চতুর্থ দিনে বিধিনিষেধ অমান্য করায় ৪৩৮ জনের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)

রোববার (৪ জুলাই) দেশব্যাপী ৫৬টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে ৪৩৮ জনকে সর্বমোট ৪ লাখ ৪ হাজার ৭৫০ টাকা জরিমানা করা হয়।

র‌্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান জানান, করোনা সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় সরকার জারিকৃত বিধিনিষেধের চতুর্থ দিনে বিধিনিষেধ কার্যকর ও জনসচেতনতা বাড়াতে দেশব্যাপী মাঠে ছিল র‌্যাব।

বিধিনিষেধ কার্যকর করতে র‌্যাবের নিয়মিত টহল ও চেকপোস্টের পাশাপাশি মোতায়েন ছিল অতিরিক্ত টহল ও চেকপোস্ট। ‘লকডাউনের’ চতুর্থ দিন রোববার বিধিনিষেধ বাস্তবায়নে দেশব্যাপী র‌্যাবের ১৮৭টি টহল ও ২১১টি চেকপোস্ট পরিচালনা করা হয়। বিনা প্রয়োজনে মানুষের চলাচল নিয়ন্ত্রণে র‌্যাবের জনসচেতনামূলক মাইকিং, লিফলেট বিতরণ ও বিনামূল্যে মাস্ক বিতরণ কর্মসূচি চলমান ছিল।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা সরকার ঘোষিত বিধিনিষেধ বাস্তবায়নে জনসচেতনতা বাড়াতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছেন। এছাড়া র‌্যাব জেলা প্রশাসনের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে দেশব্যাপী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে।

এদিন বিধিনিষেধ অমান্য করায় দেশব্যাপী পরিচালিত ৫৬টি ভ্রাম্যমাণ আদালতে ৪৩৮ জনকে সর্বমোট ৪ লাখ ৪ হাজার ৭৫০ টাকা জরিমানা করা হয়। এছাড়া স্বাস্থ্যবিধি মেনে চলতে উদ্বুদ্ধ করতে বিনামূল্যে ৩ হাজারের বেশি মাস্ক বিতরণ করা হয় এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে হ্যান্ড স্যানিটাইজার সরবরাহ করা হয়। এদিন ৩০ জন অসহায় ও দুস্থদের মধ্যে খাদ্য সহায়তা করে র‌্যাব।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি