1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:১৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
কাতার-বাংলাদেশ ১০ চুক্তি-সমঝোতা সই ২৩ নাবিকসহ আমিরাতের আল-হামরিয়া বন্দরে ভিড়ল এমভি আবদুল্লাহ তাপপ্রবাহে বিচারকাজ অনলাইনে করতে প্রধান বিচারপতিকে বারের চিঠি প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে কাতারের আমির বেনজীর আহমেদের দুর্নীতির অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরে যাচ্ছেন বুধবার, সই হচ্ছে ছয় চুক্তি-সমঝোতা প্রবাসীদের তিন ব্যাংকের একটিতে তারল্যসংকটে, আরেকটি চেয়ারম্যানই সর্বেসর্বা ,অন্যটি এমডি–শূন্য দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি মার্কিন ডলার দুবাই পৌঁছেছে এমভি আবদুল্লাহ

শার্শার কোদলা নদীর উপর ব্রীজটি মেরামত জরুরী হয়ে পড়েছে !

যশোর প্রতিনিধি
  • আপডেট : মঙ্গলবার, ১ জুন, ২০২১
  • ৩৭৯ বার দেখা হয়েছে

যশোর জেলার শার্শার কোদলা নদীর উপর ব্রীজটি মেরামত জরুরী হয়ে পড়েছে । দীর্ঘ দিন যাবত চলাচলের অযোগ্য হয়ে পড়েছে । বৃহত্তর বাজার ও উপজেলার শিক্ষাপ্রতিষ্ঠানের অন্যতম স্থান নাভারণকে কেন্দ্র করে রাস্তাটি যশোর-বেনাপোল মহাসড়কের সঙ্গে সরাসরি যুক্ত থাকায় বিপুলসংখ্যক মানুষের যাতায়াতের একমাত্র মাধ্যম হল এটি। অথচ রাস্তাটিতে শুধু এ ধসে যাওয়া সেতুর জন্য চলাচল প্রায় বন্ধের পথে। ভারি যানবাহন অনেক আগেই নিষিদ্ধ করা হয়েছে। নিরুপায় এলাকাবাসী কর্তৃপক্ষের সুদৃষ্টি না পেয়ে ব্রিজে কাঠ ও বাঁশ দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে কোনোরকম পারাপার হচ্ছেন। ইতোমধ্যে একাধিক দুর্ঘটনায় অনেকে গুরুতর আহত হয়েছেন। কদিন আগেও একটা ভ্যান সেতু থেকে বেতনা নদীতে পড়ে গেছে। এমন ঘটনা প্রায়ই ঘটছে। লোকমুখে শুনেছি: কর্তৃপক্ষ নাকি কাজ শুরুর আশ্বাস দিয়েছে। কিন্তু কাজের অগ্রগতি একদম শূন্য। কবে নাগাদ কাজ শুরু হবে, নেই তার কোনো সুনির্দিষ্ট রূপরেখা। একই রাস্তার কাজিরবেড় গ্রামে আরেকটি সেতুও প্রায় অকেজো হয়ে পড়েছে। কয়েক মাস আগে সেখানে নামেমাত্র কিছুটা সংস্কার করা হলেও সেটি এখন প্রায় নষ্ট হওয়ার পথে। সব মিলিয়ে এ রাস্তার অন্তর্গত বিশটিরও বেশি গ্রামের মানুষ ও অন্যান্য পথযাত্রী পড়েছেন চরম ভোগান্তিতে।

তাই জনসাধারণের মর্মান্তিক ভোগান্তির কথা বিবেচনা করে দ্রুততর সময়ে নতুন সেতু নির্মাণ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি