Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
শুধু শিক্ষকদের বেলায় করোনা – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:৩৪ পূর্বাহ্ন

শুধু শিক্ষকদের বেলায় করোনা

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ১১ অক্টোবর, ২০২০
  • ৭১৩ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক
কিন্ডারগার্ডেন শিক্ষকরা আগামী ১৭ অক্টোবরের মধ্যে বিদ্যালয় খুলে দেওয়াসহ তিন দফা জানিয়েছেন।

বাকি দুই দফার মধ্যে রয়েছে সরকারের পক্ষ থেকে শিক্ষকদের জন্য বরাদ্দ পাওয়া এবং শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বার্ষিক পরীক্ষা গ্রহণের অনুমতি দেওয়া।

রোববার জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে শিক্ষকদের পক্ষে এ দাবি জানিয়েছে কিন্ডারগার্ডেন ও সমমান স্কুল রক্ষা জাতীয় কমিটি।

সংবাদ সম্মেলনে সংগঠনটির সদস্য সচিব জাহাঙ্গীর কবীর রানা লিখিত বক্তব্যে বলেন, করোনা মহামারির কারণে ১৭ মার্চ থেকে সরকারি নির্দেশে সারাদেশে প্রায় ৪০ হাজার কিন্ডারগার্ডেন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এসব প্রতিষ্ঠানে কর্মরত প্রায় ৮ লাখ শিক্ষক এবং অন্যান্য কর্মচারী মিলিয়ে প্রায় ১২ লাখ শিক্ষক কর্মচারীর জীবন আজ বিপর্যয়ের মুখে। আর্থিক চাপ ও চরম হতাশায় নিপতিত হয়ে এর মধ্যে ১৪ জন শিক্ষক আত্মহত্যা ও হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। অনেক শিক্ষক পেশা পরিবর্তন করে রিকশাচালক, ভ্যানচালক, ফলবিক্রেতা অথবা রাজমিস্ত্রির কাজ করছেন।

তিনটি মূল দাবি তুলে ধরে জাহাঙ্গীর কবীর বলেন, স্বাস্থ্যবিধি মেনে আগামী ১৭ অক্টোবরের মধ্যে বিদ্যালয় খুলে দিতে হবে, শিক্ষক কর্মচারীদের জন্য একটি সম্মানজনক বরাদ্দ দিতে হবে সরকারকে এবং আমাদের বিদ্যালয়গুলোতে স্ব স্ব শিক্ষার্থীদের বার্ষিক পরীক্ষা নেওয়ার মাধ্যমে মেধা মূল্যায়নের সুযোগ করে দিতে হবে।

সংগঠনটির আহ্বায়ক সংবাদ সম্মেলনে সভাপতির বক্তব্যে মিজানুর রহমান সরকার বলেন, পৃথিবীর অনেক দেশে বিদ্যালয় খোলা। দেশের সবকিছু খোলা। দেশের আর কোনো খাত দেখলে বোঝা যাবে না যে, এ দেশে করোনা বলতে কিছু আছে। শুধু আমাদের বেলাতেই করোনা।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি