Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
শেয়ারবাজারে বেক্সিমকোর ধাক্কা – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:০৩ পূর্বাহ্ন

শেয়ারবাজারে বেক্সিমকোর ধাক্কা

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ২৬ জানুয়ারী, ২০২১
  • ৬২৪ বার দেখা হয়েছে

বড় দরপতন হয়েছে শেয়ারবাজারে। আজ মঙ্গলবার সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স কমেছে ৯৪ পয়েন্ট। অবস্থান করছে ৫ হাজার ৬৯৫ পয়েন্টে। অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও সার্বিক সূচক কমেছে ৩০০ পয়েন্ট।
বিশ্লেষকেরা বলছেন, ডিএসইতে আজ বেক্সিমকো গ্রুপের দরপতনের প্রভাব দেখা গেছে। এ গ্রুপের তালিকাভুক্ত তিন কোম্পানির শেয়ারের দর কমেছে। এর মধ্যে বেক্সিমকো লিমিটেডের দর কমেছে ৮ দশমিক ১৯ শতাংশ, বেক্সিমকো ফার্মার কমেছে ৪ শতাংশ এবং শাইনপুকুরের শেয়ারের দর কমেছে ৮ দশমিক ৩৯ শতাংশ।
গতকাল দেশের শেয়ারবাজারে বেক্সিমকোর দাপট দেখা যায়। ডিএসইতে গতকাল লেনদেনের ৩২ শতাংশই ছিল বেক্সিমকোর তিন কোম্পানির। কেবল বেক্সিমকো লিমিটেডেরই লেনদেন হয় প্রায় ৩৩১ কোটি টাকার। তবে আজ কোম্পানিটির লেনদেন কমে হয়েছে ১৪৩ কোটি টাকার। যদিও শেষ পর্যন্ত লেনদেনের শীর্ষেই রয়েছে কোম্পানিটি।

ডিএসইতে আজ মোট লেনদেন হয়েছে ১ হাজার ১২৫ কোটি ৪৫ লাখ টাকার। আগের দিনের চেয়ে কমেছে লেনদেন। গতকাল ১ হাজার ৫৮৫ কোটি টাকার লেনদেন হয়। আজ হাতবদল হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৭টির, কমেছে ২৫৫টির, অপরিবর্তিত আছে ৭৫টির।
ডিএসইতে আজ লেনদেনের শীর্ষে থাকা কোম্পানিগুলো হলো বেক্সিমকো লিমিটেড, এনার্জি প্যাক পাওয়ার জেনারেশন, রবি, লংকা বাংলা ফাইন্যান্স, বেক্সিমকে ফার্মা, বিএটিবিসি, সামিট পাওয়ার, স্কয়ার ফার্মা, লাফার্জ হোলসিম বাংলাদেশ লিমিটেড ও আইএফআইসি।
অন্যদিকে সিএসইতে মোট ২৫১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২২টির, দর কমেছে ১৭৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৫০টির।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি