Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
শেয়ারবাজারে লেনদেন ছাড়িয়েছে ২ হাজার কোটি টাকা – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:৩১ অপরাহ্ন
শিরোনামঃ
উপজেলা নির্বাচন মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোট থেকে সরে দাঁড়ানোর নির্দেশ দেশের মানুষকে ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল বিএনপি : প্রধানমন্ত্রী কেউ মানুষের ভাগ্য পরিবর্তনে কোনো পদক্ষেপ নেয়নি: প্রধানমন্ত্রী বিশ্ববিদ্যালয়গুলোয় যুগোপযোগী কারিকুলাম প্রণয়ন করতে হবে : রাষ্ট্রপতি জেলে থাকা নেতাকর্মীর সংখ্যা নিয়ে বিএনপিকে কাদেরের চ্যালেঞ্জ শেখ হাসিনা দেশ পরিচালনায় মসৃণভাবে এগিয়ে যাচ্ছেন : মার্কিন থিঙ্ক-ট্যাঙ্ক বছর ঘুরে আবারও এলো পহেলা বৈশাখ ফিলিস্তিনসহ সকল দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির শোলাকিয়ায় দেশের সবচেয়ে বড় ঈদ জামাত অনুষ্ঠিত যশোরে জমে উঠেছে ঈদের কেনাকাটা, দাম বেশি রাখার অভিযোগ

শেয়ারবাজারে লেনদেন ছাড়িয়েছে ২ হাজার কোটি টাকা

অনলাইন ডেস্ক
  • আপডেট : বুধবার, ২৬ মে, ২০২১
  • ২৪৬ বার দেখা হয়েছে

সূচক ও লেনদেন দুটিই বেড়েছে ঢাকার শেয়ারবাজারে। আজ মঙ্গলবার সপ্তাহের তৃতীয় কার্যদিবস লেনদেন শেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের  প্রধান সূচক ডিএসইএক্স ৪১ পয়েন্ট বেড়ে হয়েছে ৫ হাজার ৮৮৪ পয়েন্ট।  এই সূচক বেড়েছিল ৫৫ পয়েন্ট। অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আজ সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ১৩৫ পয়েন্ট।

ডিএসইতে আজ মোট লেনদেন হয়েছে ২ হাজার ৮ কোটি ৮২ লাখ টাকার, যা গতকালের চেয়ে ১৮৮ কোটি টাকা বেশি। গতকাল লেনদেনের পরিমাণ ছিল ১ হাজার ৮২০ কোটি টাকা। এর আগে ১৯ মে লেনদেন সাড়ে চার মাস পর দুই হাজার কোটি টাকা ছাড়ায়। ওই দিন লেনদেন হয় ২ হাজার ৯৯ কোটি টাকা।

ডিএসইতে আজ হাতবদল হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৪টির, কমেছে ১৫০টির, অপরিবর্তিত আছে ৪৬টির দর।

লেনদেনের শীর্ষে থাকা কোম্পানিগুলো হলো বেক্সিমকো, লংকাবাংলা ফাইন্যান্স, এনআরবিসি ব্যাংক, প্রাইম ব্যাংক, গ্রিনডেল্টা, বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি লিমিটেড, সাইফ পাওয়ার, কনফিডেন্স সিমেন্ট, পাইওনিয়ার ইনস্যুরেন্স ও বিএটিবিসি।

অপর দিকে সিএসইতে মোট লেনদেন হয়েছে ১৪৯ কোটি ৩০ লাখ টাকার। হাতবদল হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৬টির, কমেছে ১১১টির, অপরিবর্তিত আছে ২৯টির দর।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি