Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
সংক্রমন-মৃত্যু বেড়েই চলেছে – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৩২ পূর্বাহ্ন
শিরোনামঃ
উপজেলা নির্বাচন মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোট থেকে সরে দাঁড়ানোর নির্দেশ দেশের মানুষকে ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল বিএনপি : প্রধানমন্ত্রী কেউ মানুষের ভাগ্য পরিবর্তনে কোনো পদক্ষেপ নেয়নি: প্রধানমন্ত্রী বিশ্ববিদ্যালয়গুলোয় যুগোপযোগী কারিকুলাম প্রণয়ন করতে হবে : রাষ্ট্রপতি জেলে থাকা নেতাকর্মীর সংখ্যা নিয়ে বিএনপিকে কাদেরের চ্যালেঞ্জ শেখ হাসিনা দেশ পরিচালনায় মসৃণভাবে এগিয়ে যাচ্ছেন : মার্কিন থিঙ্ক-ট্যাঙ্ক বছর ঘুরে আবারও এলো পহেলা বৈশাখ ফিলিস্তিনসহ সকল দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির শোলাকিয়ায় দেশের সবচেয়ে বড় ঈদ জামাত অনুষ্ঠিত যশোরে জমে উঠেছে ঈদের কেনাকাটা, দাম বেশি রাখার অভিযোগ

সংক্রমন-মৃত্যু বেড়েই চলেছে

রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ২১ জানুয়ারী, ২০২২
  • ১৩২ বার দেখা হয়েছে

মরণঘাতী করোনাভাইরাসের সংক্রমন ও মৃত্যু প্রতিদিনই বেড়ে চলেছে। আগে এত দ্রুত করোনার সংক্রমন বাড়তে দেখা যায়নি। বিশেষজ্ঞরা বলছেন, অতি সংক্রামক ওমিক্রনের কারণেই বিপর্যয়ে পড়েছে বিশ্ব।

ওমিক্রন প্রতিরোধে টিকার বুস্টার ও চতুর্থ ডোজ অনেক দেশে দেওয়া হলেও এর তাণ্ডব থেকে রেহাই মিলছে না।

করোনাভাইরাস সংক্রমণের টালমাটাল এ পরিস্থিতিতে শুক্রবার (২১ জানুয়ারি) গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৯ হাজার ৬৭ জনের। একইসময়ে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৫ লাখ ৪৯ হাজার ৭৭০ জন। যা করোনার ইতিহাসে এখন পর্যন্ত সর্বোচ্চ।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছিল ৮ হাজার ৮০৮ জনের। একইসময়ে করোনায় আক্রান্ত হয়েছিল ৩৪ লাখ ৪৪ হাজার ২৮৩ জন। যা এখন পর্যন্ত দ্বিতীয় সর্বোচ্চ। এর আগে ১৪ জানুয়ারি ৩৩ লাখ ৭২ হাজার ৯৯৪ জনের করোনা শনাক্ত হয়েছিল; যা তৃতীয় সর্বোচ্চ শনাক্ত ছিল।

এ ছাড়া গত বুধবার (১৯ জানুয়ারি) ৩০ লাখ ১৬ হাজার ৪৩১ জনের শরীরে করোনা শনাক্ত হয়। মৃত্যু হয় ৮ হাজার ৩৭ জনের।

করোনা সংক্রমণ ও মৃত্যুর পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় শুক্রবার (২১ জানুয়ারি) সকাল সাড়ে ৮টা পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৩৪ কোটি ২৯ লাখ ১৯ হাজার ৬৯২ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৫ লাখ ৯২ হাজার ৭৮৫ জনে। আর সুস্থ হয়েছেন ২৭ কোটি ৬২ লাখ ৯৭ হাজার ৫৩২ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে কিছুটা সংক্রমণ কমলেও বেড়েছে মৃত্যু। নতুন করে দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৯২ হাজার ৩২০ জন এবং মারা গেছেন ২ হাজার ৭০০ জন।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের শীর্ষ ক্ষমতাধর এ দেশটিতে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৭ কোটি ৫৪ লাখ ৪ হাজার ৮৬২ জন। মোট মৃত্যু হয়েছে ৮ লাখ ৮৩ হাজার ৯০৩ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৮৫ লাখ ৬৩ হাজার ৬৩২ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৮৮ হাজার ৪২২ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৩৫ লাখ ৮৮ হাজার ৯২১ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ২২ হাজার ২৫১ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ১ কোটি ৫৬ লাখ ১৩ হাজার ২৮৩ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৫৩ হাজার ২০২ জন।

পঞ্চম স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ৫৬ লাখ ১৩ হাজার ২৮৩ জন। মারা গেছেন ১ লাখ ৫৩ হাজার ২০২ জন।

আক্রান্তের তালিকায় রাশিয়া ষষ্ঠ, তুরস্ক সপ্তম, ইতালি অষ্টম, স্পেন নবম এবং জার্মানি দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশে অবস্থান দাঁড়িয়েছে ৩৮তম।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৪টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি